শেষ পর্যন্ত ৫ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপ

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল
ফাইল ছবি

প্রথমে চার দেশ নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়ে সমালোচিত হয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি সিদ্ধান্ত নেয়, গতবারের মতো ৬ দল নিয়েই টুর্নামেন্ট আয়োজনের। তবে সর্বশেষ খবর হলো, ৬ দেশ নয়, এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল হবে ৫ জাতির।

দলেও এসেছে নাটকীয় পরিবর্তন। একদিন আগেও শোনা গিয়েছিল, বাংলাদেশের সঙ্গে ৫ বিদেশি দল খেলবে শ্রীলংকা, লাওস, কম্বোডিয়া, মঙ্গোলিয়া ও কিরগিজস্তান। কিন্তু বিদেশি এই ৫ দলের মধ্যে থাকছে শুধু শ্রীলংকা। বাকি তিন দলের দুটি প্রথমবারের মতো আসছে বাংলাদেশে।

universel cardiac hospital

২০১৮ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন এবারও আসছে জাতির জনকের নামের এ টুর্নামেন্ট খেলতে। শ্রীলংকা ছাড়া বিদেশি অন্য দুই দল হচ্ছে-মরিসাস ও সিসিলেস।

৫ দেশ নিয়ে টুর্নামেন্ট হবে বলে ফরম্যাটও বদলে যাচ্ছে। গ্রুপে ভাগ হয়ে নয়, লিগ ভিত্তিতে খেলবে ৫ দেশ। তারপর শীর্ষ দুই দেশ খেলবে ফাইনালে।

আগামীকাল শনিবাররাজধানীর একটি পাঁচতারকা হোটেলে হবে টুর্নামেন্টের লোগো উম্মোচন অনুষ্ঠান। সেখানেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন দলগুলোর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে