বঙ্গবন্ধু গোল্ডকাপে ৬ দল, কঠিন গ্রুপে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল
ফাইল ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হচ্ছে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ। কথা ছিল ৫ দলকে নিয়েই অনুষ্ঠিত হবে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। কিন্তু শুক্রবার রাতে নাটকীয়ভাবেই বেড়ে গেল আরেকটি দল। যে কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্মকর্তাদের মুখেও চওড়া হাসি। অবশেষে তারা ৬ দল নিয়েই আয়োজন করতে পারবেন বঙ্গবন্ধুর নামাঙ্কিত টুর্নামেন্টটি।

সেই টুর্নামেন্টেইর ড্র অনুষ্ঠিত হয়ে গেলো আজ শনিবার। রাজশাহীর পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ের বল রুমে অনুষ্ঠিত জমজমাট ড্র’য়ে বাংলাদেশ সঙ্গী হিসেবে পেয়েছে কঠিন দুই প্রতিপক্ষকে।

universel cardiac hospital

২০১৮ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন হচ্ছে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী। আরেক প্রতিপক্ষ হচ্ছে শ্রীলঙ্কা। নিঃসন্দেহে দুই প্রতিপক্ষই বাংলাদেশের জন্য খুব কঠিন। ‘বি’ গ্রুপে লড়াই করবে বরুন্ডি, মরিসাস এবং সিসিলি।

জমকালো ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সভাপতিত্ব করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শিদী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু জন্ম শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ড. কামাল আবু নাছের চৌধুরী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস এর সিইও ফাহাদ এম করিম, ফিফা কাউন্সিল মেম্বার মিস মাহফুজা আক্তার কিরণ।

ড্র’তে র‌্যাংকিংয়ের ভিত্তিতে ৬ দলকে রাখা হয়েছিল ৩টি পটে। সেখান থেকেই লটারির মাধ্যমে নির্বাচন করা হয় দুই গ্রুপের প্রতিদ্বন্দ্বী দলকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৫ জানুয়ারি শুরু হয়ে এ টুর্নামেন্ট শেষ হবে ২৫ শে জানুয়ারি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে