বিসিবির প্রস্তাবকে ‘অদ্ভুত’ বলল পিসিবি

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি-পিসিবি

পাকিস্তানের মাটিতে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাইলেও টেস্ট সিরিজ খেলতে অনীহা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বিসিবির তরফে জানানো হয়েছে, বেশ কিছু ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নারাজ। পাকিস্তান সফরের প্রসঙ্গ উঠতেই বেশ কয়েকজন ক্রিকেটারের পরিবারের লোকজন উদ্বেগ প্রকাশ করেছেন।

universel cardiac hospital

জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় পিসিবিকে দেয়া প্রস্তাবে বিসিবি জানিয়েছিল, টেস্ট সিরিজ পাকিস্তানের বাইরে কোথাও আয়োজন করতে। কিন্তু পিসিবি তাতে রাজি হয়নি।

নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা পাকিস্তানে নেই, এমনই দাবি করেছে পিসিবি। সম্প্রতি পাকিস্তানে টেস্ট সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। পিসিবি সেই উদাহরণ দিচ্ছে। তারপরও পাকিস্তানের মাটিতে একসাথে দুই ফরম্যাটের সিরিজ খেলতে রাজি না বিসিবি।

টেস্ট সিরিজ খেলতে হলে পাকিস্তানের মাটিতে তিন সপ্তাহ থাকতে হবে বাংলাদেশ দলকে। আর এতদিন পাকিস্তানে থাকতে রাজি নয় দলের একাধিক ক্রিকেটার। শুধু টি-২০ সিরিজ খেলে কম সময়ের মধ্যে দেশে ফিরে আসতে চাইছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বাংলাদেশ দল।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড সাফ জানিয়েছে, কোনোভাবেই নিরপেক্ষ ভেনুতে তারা টেস্ট সিরিজ আয়োজন করবে না। খেলতে হলে পাকিস্তানেই খেলতে হবে।

জানা গেছে, এই অবস্থায় আবার বাংলাদেশ নতুন প্রস্তাব দিয়েছে পিসিবিকে। আর তাতে রেগে ফায়ার পিসিবি কর্তারা। বিসিবি প্রস্তাব দিয়েছে, একটি টেস্ট পাকিস্তানে খেলে আরেকটি যেন ঢাকায় খেলা হয়। বাংলাদেশের এই প্রস্তাব ‘অদ্ভুত’ বলে উড়িয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির দাবি, বিসিবি তাদের গোপনে এই প্রস্তাব দিয়েছে। তবে তারা সেটা মানতে নারাজ।

উল্লেখ্য, পাকিস্তান সফরে তিনটি টি-২০ এবং দুটি টেস্ট খেলার কথা বাংলাদেশের। তবে সেই সিরিজের ভবিষ্যত এখনও অন্ধকার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে