ট্রাম্পের মাথার দাম ৮০ মিলিয়ন ডলার!

আন্তর্জাতিক ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

গত ৩ জানুয়ারি (শুক্রবার) ইরাকের বাগদাদে মার্কিন বিমান হামলায় নিহত হয়েছেন ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানি। এনিয়ে দুই দেশের মধ্যে যুদ্ধাবস্তা বিরাজ করছে। এমতাবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার দাম ৮০ মিলিয়ন ডলার ঘোষণা দিয়েছে ইরানের শীর্ষ নেতারা।

রবিবার (৫ জানুয়ারি) দেশটির মাশহাদ শহরে সোলায়মানির শ্রদ্ধা অনুষ্ঠানে অংশ নেন হাজার হাজার মানুষ। সেই জনসমুদ্রের সামনে ইরানের শীর্ষ নেতারা ভাষণ দেয়ার সময় এই ঘোষণা দেন। দেশটির বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল ওই ঘোষণা প্রচার করে।

universel cardiac hospital

ইরানের মাশহাদ শহরে জানাজা ও শ্রদ্ধা অনুষ্ঠানে দেশটির এক শীর্ষ নেতা বলেন, এদেশের প্রায় ৮০ মিলিয়ন জনসংখ্যা রয়েছে। প্রত্যেকে যদি এক ডলার করে দেয় তাহলে ৮০ মিলিয়ন হবে। আর যে ব্যক্তি ট্রাম্পের মাথা এনে দিতে পারবে তাকে ওই ৮০ মিলিয়ন ডলার দেওয়া হবে।

সোলায়মানিকে হত্যার প্রতিবাদে ইরানে চার দিনের শোক ঘোষণা করা হয়েছে। আর তার মরদেহ শিয়া মুসলমানদের ৫টি পবিত্র স্থানে নেওয়া হবে। এর মধ্যে একটি মাশহাদ।

শুক্রবার সকালে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন হামলায় নিহত হন ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর এলিট কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেমানি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে সোলেমানিকে হত্যা করা হয় বলে নিশ্চিত করে পেন্টাগন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে