ঢাকা সিটি ভোটের আগে সিইসিই থাকবেন দেশের বাইরে!

মত ও পথ প্রতিবেদক

কে এম নুরুল হুদা
প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ফাইল ছবি

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ঢামাঢোল বাজতে মাত্র আর কয়েকদিন বাকি। ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দ পাওয়ার পরই সব প্রার্থী প্রচারণায় নামবেন। প্রধান দুই রাজনৈতিক দল এই নির্বাচনে প্রার্থী দেয়ায় ভোটারদের আগ্রহও বেড়েছে।

৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনের আগের কয়েকটি দিন খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ভোটগ্রহণের পাঁচদিন আগেও দেশে বাইরে থাকবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

universel cardiac hospital

এছাড়াও আরেক কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী তিনদিন এবং ইসির ডেপুটি সেক্রেটারি আবদুল হালিম খান ভোটের আগে চারদিন দেশের বাইরে থাকবেন।

নির্বাচন কমিশন থেকে জারি করা পরিপত্র থেকে জানা গেছে, ভারতের জাতীয় ভোটার দিবসের অনুষ্ঠানের যোগ দিতে সেখানে যাবেন তারা। ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়া (ফেমবুসা) এ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

এ উপলক্ষে প্রধান নির্বান কমিশনার ২২ জানুয়ারি ঢাকা ছাড়বেন, ফিরবেন ২৫ জানুয়ারি। কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ছাড়াও তার সঙ্গে স্ত্রী ও ছেলে নিজ নিজ খরচে সেখানে যাবেন। তারা ২২ জানুয়ারি রওনা হয়ে ফিরবেন ২৭ জানুয়ারি। আর আবদুল হালিম খান ২২ জানুয়ারি রওনা হয়ে ফিরবেন ২৬ জানুয়ারি।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে দুইজন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হলেও মূলত রাজনৈতিক দলগুলো প্রধান নির্বাচন কমিশনারের কাছেই বিভিন্ন অভিযোগ, দাবি-দাওয়া নিয়ে আসেন। রিটার্নিং কর্মকর্তারাও অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ব্যাপারে ইসির নির্দেশের অপেক্ষায় থাকেন। তাই এই সময় সফরে কিছুটা সমস্যা হলেও হতে পারে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে