স্বাধীনতার মাসে আসছে ‘উদীয়মান সূর্য’

বিনোদন প্রতিবেদক

‘উদীয়মান সূর্য’ সিনেমার একটি দৃশ্য
‘উদীয়মান সূর্য’ সিনেমার একটি দৃশ্য। ছবি : সংগৃহিত

নাট্য ও চলচ্চিত্র নির্মাতা শফিউল আযম শফিক ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে ‘উদীয়মান সূর্য’ শিরোনামে একটি সিনেমা নির্মাণ করছেন। ইতিমধ্যে প্রায় ৭০ ভাগ কাজ শেষ করেছেন তিনি। শুটিং হয়েছে গাজীপুর ও শরীয়তপুরের বিভিন্ন মনোরম লোকেশনে।

চলতি মাসের ১২ তারিখ থেকে কুষ্টিয়ায় সিনেমার বাকি অংশের কাজ শুরু হবে বলে জানিয়েছেন সিনেমাটির সহকারী শিল্প নির্দেশক ও কষ্টিউম ডিজাইনার তৌফিক ডলার।

universel cardiac hospital

‘উদীয়মান সূর্য’ সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক শফিউল আযম শফিক নিজেই। শিল্প নির্দেশনা, কষ্টিউম ডিজাইন ও প্রপস-এ আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আমিরুল ইসলাম। এছাড়া চিত্রগ্রহণে খোরশেদ আলম চৌধুরী ও এআর খোকন কাজ করছেন। সম্পাদনায় রয়েছেন আব্দুর রহিম।

সিনেমাটির জন্য গান লিখেছেন শিল্প নির্দেশক আমিরুল ইসলাম এবং এসএম কামাল। সংগীত পরিচালনায় আছেন আহসান হাবিব ছবি। পরিচালকের প্রধান সহকারী হিসেবে আছেন কেএ নিলয় খান।

সিনেমাটি সম্পর্কে পরিচালক শফিউল আযম শফিক বলেন, হিন্দু-মুসলিম যা-ই বলেন, আমরা মানুষ এবং বাঙালি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাজ শুরু করেছি। আমার বিশ্বাস, এই সিনেমা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে দেশপ্রেমে উজ্জীবিত করবে এবং বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সাহায্য করবে।

‘উদীয়মান সূর্য’ প্রযোজনা করছে লিনেট ফিল্মস। এটি প্রতিষ্ঠানটির প্রথম সিনেমা প্রযোজনা। এতে দুটি প্রধান চরিত্রে অভিনয় করছেন সাদমান সামীর ও তুলি রহমান।

সিনেমার অন্যান্য চরিত্রে আছেন সুব্রত, আমিরুল ইসলাম, আবিদ রেহান, গুলশান আরা পপি, শাহেলা, সোহেল রশিদ, শিশির, আসলাম আলি, আবু জাফর, বিপুল রহমান, সাজু আহম্মেদ, আহম্মেদ সাজু, তৌফিক ডলার, সাদিয়া, জুলি, আপন, মিষ্টি, আজম খান, আমিরুল ইসলাম আওরাদ, আজাদসহ অনেকে।

আসছে মার্চে সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে জানান নির্মাতা শফিউল আযম শফিক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে