বঙ্গবন্ধু বিপিএল : রুশোর ব্যাটে ও ফ্রাইলিঙ্কের বলে খুলনার জয়

ক্রীড়া প্রতিবেদক

খুলনার জয়

ব্যাটিংয়ে ৩৬ বলে ৭১ রান করে খুলনাকে লড়াকু সংগ্রহ এনে দিয়েছিলেন রাইলি রুশো। পরে বোলিংয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৫টি উইকেট নেন রব্বি ফ্রাইলিঙ্ক। যার ফলে দারুণ জয় পেয়েছে খুলনা টাইগার্স। বঙ্গবন্ধু বিপিএলে বুধবার দিনের প্রথম ম্যাচে তারা কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়েছে ৩৪ রানে। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এখন চতুর্থ অবস্থানে আছে খুলনা। আর ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছে কুমিল্লা।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনা টাইগার্সের দেয়া ১৮০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ১৪৫ রান করে অলআউট হয়ে যায় কুমিল্লা। দলের পক্ষে ৩৯ বলে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬২ রান করেন সাব্বির রহমান। ১৫ বলে ২৭ করেন ইয়াসির আলী। খুলনার বোলারদের মধ্যে রব্বি ফ্রাইলিঙ্ক ৫টি, মোহাম্মদ আমির ২টি, শফিউল ইসলাম ১টি ও শহীদুল ইসলাম ২টি করে উইকেট নেন।

universel cardiac hospital

কুমিল্লার ইনিংসের সূচনা করতে নামেন ভ্যান জিল ও সাব্বির রহমান। দলীয় ২২ রানে ভ্যান জিল ফিরে যান। ওয়ানডাউনে নামেন অধিনায়ক মালান। তিনি এই বিপিএলে দুর্দান্ত ফর্মে থাকলেও এদিন ৪ বলে ১ রান করে বিদায় নেন।

তারপর ক্রিসে আসেন সৌম্য সরকার। সৌম্য-সাব্বির জুটি ভালোই জমছিল। কিন্তু ১১তম ওভারে দুই উইকেট নিয়ে কুমিল্লাকে বিপাকে ফেলেন ফ্রাইলিঙ্ক। এই ওভারে ফিরে যান সৌম্য ও অঙ্কন।

তারপরও পথেই ছিল কুমিল্লা। পঞ্চম উইকেট জুটিতে সাব্বির ও ইয়াসির জুটিতে দুর্দান্তভাবে এগোচ্ছিল কুমিল্লা। তবে দলীয় ১৩০ রানে সাব্বির ফিরে গেলে বিপদে পড়ে কুমিল্লা। ইয়াসির আলী মেরে খেলার চেষ্টা করলেও ১৫ বলে ২৭ করে আউট হয়ে যান। পরের ব্যাটসম্যানরা কেউ কুমিল্লাকে জেতানোর মতো ইনিংস খেলতে পারেননি।

এর আগে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লার অধিনায়ক ডেভিড মালান। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৯ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে খুলনার ব্যাটসম্যানরা।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। ৯.১ ওভারে তারা ৭১ রান তোলেন। তবে ব্যক্তিগত ৩৮ রানে শান্ত ও ৩৯ রানে বিদায় নেন মিরাজ।

তবে দুই ওপেনারের বিদায়ের পর অসাধারণ জুটি গড়েন রাইলি রুশো ও অধিনায়ক মুশফিকুর রহিম। এরই মধ্যে ২৬ বলে ফিফটি তুলে নেন রুশো। তাদের দু’জনের পার্টনারশিপ ৮৫ রানের। রুশো শেষ পর্যন্ত ৩৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন। ১৭ বলে ২৪ করে মাঠ ছাড়েন মুশফিক। কুমিল্লা বোলারদের মধ্যে সৌম্য সরকার ও ডেভিড ওয়াইজ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৩৪ রানে জয়ী খুলনা টাইগার্স।

খুলনা টাইগার্স ইনিংস: ১৭৯/২ (২০ ওভার)

(শান্ত ৩৮, মিরাজ ৩৯, রুশো ৭১, মুশফিক ২৪*; সানজামুল ০/২৩, আবু হায়দার ০/১৭, মুজিব উর রহমান ০/২৫, আল-আমিন হোসেন ০/৪৫, সৌম্য ১/৩৯, ওয়াইজ ১/৩০)।

কুমিল্লা ওয়ারিয়র্স ইনিংস: ১৪৫ (১৮.২ ওভার)

(জিল ১২, সাব্বির ৬২, মালান ১, সৌম্য ২২, অঙ্কন ০, ইয়াসির ২৭, ওয়াইজ ১০, আবু হায়দার ০, সানজামুল ১, মুজিব উর রহমান ০*, আল-আমিন হোসেন ০; মোহাম্মদ আমির ২/১৮, ফ্রাইলিঙ্ক ৫/১৬, শফিউল ১/২৬, আল ইসলাম ০/৪৯, শহীদুল ২/৩৪)।

ম্যাচ সেরা: রব্বি ফ্রাইলিঙ্ক (খুলনা টাইগার্স)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে