মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে ড. কামাল ও বি চৌধুরী

মত ও পথ প্রতিবেদক

ড. কামাল-বি চৌধুরী

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন এবং সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বদরুদ্দোজা চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনার অনুষ্ঠানে যোগ দিয়েছেন। একই অনুষ্ঠানে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীকেও দেখা গেছে।

আজ শুক্রবার বিকালে রাজধানীর তেজগাঁও পুরনো বিমানবন্দরে বর্ণাঢ্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ১২ হাজার লোক অংশ নেন।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ক্ষণগণনার উদ্বোধন করেন। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে পালিত হবে মূল অনুষ্ঠান।

প্রসঙ্গত, ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠদের একজন ছিলেন। বঙ্গবন্ধুর মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যও ছিলেন। পরবর্তী সময়ে আওয়ামী লীগের সঙ্গে দূরত্ব সৃষ্টি হওয়ায় তিনি গণফোরাম নামে নতুন দল করেন।

বদরুদ্দোজা চৌধুরী বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা ছিলেন। ২০০১ সালে চারদলীয় জোট ক্ষমতায় আসার পর তাকে রাষ্ট্রপতি করে বিএনপি। তবে পরে বিএনপির সঙ্গে দূরত্ব সৃষ্টি হওয়ায় তিনি রাষ্ট্রপতি পদ ছাড়তে বাধ্য হন এবং নতুন দল গঠন করেন। আর কাদের সিদ্দিকীও আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্য ছিলেন। দূরত্ব সৃষ্টি হওয়ার পর আওয়ামী লীগ ছেড়ে তিনি নতুন দল করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে