যে কারণে অভিনয় ছেড়েছিলেন শাবানা

বিনোদন প্রতিবেদক

অভিনেত্রী শাবানা
ফাইল ছবি

বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী শাবানা চার দশক ধরে অত্যন্ত প্রতাপের সঙ্গে অভিনয় করেছেন। সমাজ ও পারিবারিক জীবনের বহু সমস্যা ও টানাপোড়েনের চিত্র তিনি তার অভিনয়ের মাধ্যমে তুল ধরেছেন। দর্শকদের কাঁদিয়েছেন, শিখিয়েছেন।

৩০০টি ছবিতে তিনি কৃতিত্বের সঙ্গে অভিনয় করেছেন। করেছেন ছবি প্রযোজনাও। স্বীকৃতি হিসেবে পেয়েছেন রেকর্ড ১১ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

universel cardiac hospital

কিন্তু ২০০০ সালে অত্যন্ত প্রতিভাবান ও জনপ্রিয় এই অভিনেত্রী হঠাৎই চলচ্চিত্র জগতকে বিদায় জানান। পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। স্বামী ও তিন সন্তান নিয়ে বর্তমানে তিনি স্থায়ীভাবে সেখানেই বসবাস করছেন। কিন্তু কেন হঠাৎ অভিনয় ছেড়েছিলেন লাখো দর্শকের প্রিয় এই তারকা।

দীর্ঘ ১৯ বছর পর সম্প্রতি সেই অজানা কথাই ফাঁস করলেন শাবানার স্বামী প্রযোজক ওয়াহিদ সাদিক।

পারিবারিক কাজে সপ্তাহ খানেক আগে ঢাকায় এসেছেন শাবানা ও তার স্বামী ওয়াহিদ সাদিক। সপ্তাহ দুয়েক পর আবার তারা যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন। তার ফাঁকে গণমাধ্যমের মুখোমুখি হন প্রযোজক ওয়াহিদ মল্লিক।

স্ত্রীর অভিনয় ছাড়া প্রসঙ্গে তিনি বলেন, শৈশব থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিল শাবানা। নিজেকে সে সময় দিতে পারেনি। তাই অভিনয় ছেড়ে এখন নিজের মতো করে সময় কাটাচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এখনও শাবানাকে হারানোর ক্ষত সেরে উঠতে পারেননি। তার শুন্যতা পূরণ হওয়ার নয়। শাবানা অভিনয় ছাড়ার পর ঢাকার ফিল্মের এমন দুরবস্থা হবে কল্পনাও করিনি। একজন অভিনয় থেকে অবসর নিতেই পারে, তাই বলে আরেকজন সিনেমা করবে না, তা তো হয় না। এমনটা হচ্ছে বলেই ঢালিউড ইন্ডাস্ট্রি সংকট কাটিয়ে উঠতে পারছে না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে