ক্যাসিনোকাণ্ড: দুই ভাই এনামুল ও রূপন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

এনামুল হক এনু ও রূপন ভূঁইয়া
এনামুল হক এনু ও রূপন ভূঁইয়া

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা আলোচিত দুই ভাই গেন্ডারিয়ার আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও রূপন ভুঁইয়াকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (সিআইডি)।

আজ সোমবার সকালে ঢাকায় পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। অবৈধ ক্যাসিনো কারবারে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে দুদকের মামলা রয়েছে।

universel cardiac hospital

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে কখন ও কোথা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে তা জানা যায়নি। বেলা ২টায় সিআইডি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে গ্রেফতারের বিষয়ে বিস্তারিত জানাবে সিআইডি।

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকেই এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনদের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‍্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। পরে ঢাকার বিভিন্ন এলাকায় তাদের ১৫টি বাড়ির সন্ধানের তথ্য পাওয়া যায়। এ ঘটনায় গেন্ডারিয়া ও ওয়ারী থানায় সাতটি পৃথক মামলা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এনু ও রুপন মতিঝিলে ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা। স্থানীয়ভাবেও তাদের পরিবার ‘জুয়াড়ি পরিবার’ হিসেবে চিহ্নিত। পরে একাধিকবার অভিযান চালিয়েও এতদিন তাদের ধরা যায়নি।

এনামুল হক ওরফে এনু ভূঁইয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রূপন একই ইউনিটের যুগ্ম সাধারণ সম্পাদক। স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, তারা দুই ভাইসহ পুরো পরিবারের অন্তত নয়জন সংগঠনের বিভিন্ন পদে রয়েছে। যদিও রাজনীতিতে সক্রিয় নয় তারা। দলীয় পদ বহন করে জুয়াসহ বিভিন্ন অপকর্ম করেছে এই দুই ভাই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে