কাশ্মীরে ভয়াবহ তুষারধস : সেনাসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

তুষারধস
ফাইল ছবি

ভয়াবহ তুষারধসে ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে সেনাসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন জন সেনা সদস্য বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। তুষারধসের ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও দুই সেনা সদস্য। দুটি ভিন্ন ভিন্ন তুষারধসে এই হতাহতের ঘটনা ঘটেছে।

একটি তুষার ধসের দুর্ঘটনা ঘটেছে কাশ্মীরের কুপওয়ারাতে মাছিল সেক্টরে। অপর একটি তুষারধসের ঘটনা ঘটে গগনগীরের কাছে কুলান গ্রামে। সেখানে তুষারধসে ৫ জন নিহত হন। সেন্ট্রাল কাশ্মীরের গান্দেরবাল জেলার সোনমার্গে ওই গ্রামটি অবস্থিত। বিপর্যস্ত ওই এলাকা শ্রীনগর থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। খবর এনডিটিভির

universel cardiac hospital

উল্লেখ্য, গত সপ্তাহেই জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখায় তুষারধসে সেনাবাহিনীর একজনের মৃত্যু হয়। পাশাপাশি আরও তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়।

জম্মু কাশ্মীরের উঞ্চ অঞ্চলগুলি এবং লাদাখ মারাত্মক তুষারপাতের মুখোমুখি হয়েছে। অন্যদিকে ওই রাজ্যের সমভূমি অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। লাদাখ এলাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে একজন কর্মকর্তা জানিয়েছেন, বিভিন্ন অঞ্চলে স্বল্প-ঝুঁকিপূর্ণ তুষারপাতের সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি যে এলাকাগুলি ঝুকিপূর্ণ সেই এলাকাগুলিকে সাধারণ মানুষকে এড়িয়ে যেতে বলা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে