দ্বিতীয় ওয়ানডেতে ভারতের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক

ভারতের সংগ্রহ ৩৪০
ছবি : ইন্টারনেট

প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। শুক্রবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে মুদ্রার ওল্টোপিঠ দেখিয়েছে ভারত। রাজকোটে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলিদের জয় ৩৬ রানে। প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে হারিয়ে ৩৪০ রানের বড় পুঁজি সংগ্রহ করে ভারত। জবাবে ৪৯.১ ওভারে ৩০৪ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের বড় স্কোরের পেছনে সবচেয়ে বড় অবদান লোকেশ রাহুলের। পাঁচে নেমে ৫২ বলে ৮০ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৩৩তম ওভারে রাহুল নামার সময়ই ভারতের রান ১৯৮। ৮১ রানের উদ্বোধনী জুটি গড়ে রোহিত শর্মা (৪২) ফিরলেও শিখর ধাওয়ান করেছেন ৯০ বলে ৯৬। তিনে নেমে কোহলি ৭৬ বলে করেছেন ৭৮। তবে পরপর দুই ওভারে কোহলি ও পাণ্ডে বিদায় নিয়ে একটু চাপ বাড়িয়েছিলেন। কিন্তু রাহুলের ৬ চার ও ৩ ছক্কার ইনিংসেই শেষ ১০ ওভারে ভারত পেয়েছে ৯১ রান। দলের শীর্ষ সব ব্যাটসম্যান ভালো রান পাওয়াতেই দলীয় পুঁজিটা শক্তিশালী হয়।

universel cardiac hospital

জবাবে শুরুটা ভালোই হয়নি স্মিথদের। দলীয় ২০ রানেই ফিরে যান ডেভিড ওয়ার্নার (১৫)। ৮২ রানের মধ্যেই আরেক ওপেনার ফিঞ্চের (৩৩) বিদায়। দুই ওপেনারকে হারালেও তৃতীয় উইকেটে মারনাস লাবুশেনের (৪৬) সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন স্টিভ স্মিথ। কিন্তু স্মিথ (৯৮) দলকে ২২১ রানে রেখে ফিরতেই বাধ পড়ে অস্ট্রেলিয়ার রানের গতিতে। পরবতীতে অ্যাগার ও কেন রিচার্ডসন কেবল ব্যবধানই কমাতে পেরেছেন। অ্যাগারের ব্যাট থেকে এসেছে ২৫ বলে ২৫ রান আর ১১ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন রিচার্ডসন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে