নির্বাচনকে বিতর্কিত করতে কাজ করছে বিএনপি : ওবায়দুল কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের লোক দেখানোর জন্য বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, বিএনপি জয়ী হওয়ার জন্য নির্বাচনে অংশ নিচ্ছে না বরং নির্বাচনকে বিতর্কিত করার জন্য অংশ নিচ্ছে। তারা পরাজয় মেনে নিয়ে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে। নির্বাচনকে বিতর্কিত এবং প্রশ্নবিদ্ধ করতেই তারা নানা বক্তব্য রাখছে।

universel cardiac hospital

রোববার থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে দেশটির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

‘ইভিএম নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করছে। ঢাকা সিটি নির্বাচনের তারিখ নির্ধারণ ও পেছানোতে নির্বাচন কমিশনের অজ্ঞতা প্রকাশ পাচ্ছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন মন্তব্যের প্রেক্ষিতে কাদের বলেন, তাদের (বিএনপি) এসব আচারণ কথাবার্তায় একটা বিষয় ক্রমেই দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে। সেটা হলো, তারা নির্বাচনে অংশগ্রহণ করছে সেটা লোক দেখানো।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে জেতার টার্গেটের চেয়ে তাদের বড় লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। ইভিএম নিয়ে তারা বিষোদগার করছে, ইভিএম নিয়ে যতটা না তার চেয়ে বেশি হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করার জন্য। নির্বাচনে তাদের পরাজয়ের যে আভাস, সেটা এড়ানোর জন্য তারা ইভিএমকে অজুহাত হিসেবে ব্যবহার করছে। আসলে তারা নির্বাচনটাকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চায়।

তিনি বলেন, তাদের নির্বাচনে জেতার কোনো লক্ষণ নেই। পরাজয় নিশ্চিত জেনেই তারা আবোল-তাবোল বলছে। কখনো নির্বাচন কমিশন, কখনো ইভএম ও কখনো সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য রেখে যাচ্ছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে