বাঙালি অভিনেত্রী বিনোদিনী দাসীর বায়োপিকে ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

বিনোদিনী দাসীর বায়োপিকে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া

ভারতীয় বাংলা থিয়েটারের কিংবদন্তী অভিনেত্রী বিনোদিনী দাসীর বায়োপিকে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। এই ছবির পরিচালনায় আছেন প্রদীপ সরকার। শুরুতে বিদ্যা বালান ও দীপিকা পাড়ুকোনের কথা ভাবা হলেও শেষপর্যন্ত ঐশ্বরিয়াই হচ্ছেন বিনোদিনী দাসী।

ছবির চিত্রনাট্য পড়তে দেওয়া হয়েছে ঐশ্বরিয়াকে। তিনি জানিয়েছেন, ‘‌এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসিনি। তবে প্রদীপদা আমাকে চিত্রনাট্য পড়তে দিয়েছেন। বেশ কিছুটা পড়েও ফেলেছি। বেশ ভালই লাগছে। সম্পূর্ণ পড়া হলে মতামত জানাব।’‌

universel cardiac hospital

বিনোদিনী দাসী ছিলেন বাংলা থিয়েটার জগতের কিংবদন্তী অভিনেত্রী। যৌনপল্লীর অন্ধকার জীবন থেকে ১২ বছর বয়সে তিনি নাট্যমঞ্চে পা রাখেন। টানা প্রায় ১০ বছর ধরে তিনি ৮০টিরও বেশি চরিত্রে অভিনয় করেন।

নাট্যাচার্য গিরিশচন্দ্র ঘোষের শিক্ষায় আন্ধকার জীবন থেকে আসা বিনোদিনী আলোকিত করছিলেন বাংলা মঞ্চকে। পরে অভিনয়সহ জীবনের ঘাত প্রতিঘাতের কথা জানিয়ে আত্মজীবনী লেখেন তিনি। সেই আত্মজীবনী নিয়েই নির্মিত হবে এই সিনেমা।

এর আগে বাংলা ছবিতে এসেছে বিনোদিনী দাসী। ১৯৯৪ তে মুক্তি পায় ‘‌নটী বিনোদিনী’‌। এই ছবিতে বিনোদিনীর ভূমিকায় অভিনয় করেন দেবশ্রী রায়। এছাড়াও বাংলার যাত্রা মঞ্চেও এসেছে ‘‌নটী বিনোদিনী’‌। ব্রজেন্দ্রকুমার দের এই পালায় অভিনয় করে দর্শকদের মন জয় করেন বীণা দাশগুপ্ত।

২০১৮ সালে ঐশ্বরিয়ার শেষ ছবি মুক্তি পায়। সেই ছবির নাম ছিল ‘‌ফ্যানি খান’‌। প্রায় দুবছর পর আবার রূপালি পর্দায় হাজির হচ্ছেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে