ঢাকা সিটি নির্বাচন : বৃহস্পতিবার রাত ১২টায় শেষ হচ্ছে প্রচারণা

মত ও পথ প্রতিবেদক

ঢাকা সিটি নির্বাচন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারণা বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত ১২টা থেকে বন্ধ হচ্ছে। এ সময়ের পর প্রার্থীরা আর প্রচারণা চালাতে পারবেন না।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৪ বিধি অনুসারে, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে এবং ভোটগ্রহণের দিন রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা নির্বাচনী এলাকায় কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে বা তাতে যোগদান করতে পারবেন না।

universel cardiac hospital

অর্থাৎ ১ ফেব্রুয়ারি দুই সিটির ভোটকে কেন্দ্র করে ৩০ জানুয়ারি রাত ১২টা থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত কেউ জনসভা, মিছিল, অনুষ্ঠান, শোভাযাত্রা করতে পারবেন না। ১ ফেব্রুয়ারি সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে।

এদিকে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৩০ জানুয়ারি ভোর ৬টা থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও তা সঙ্গে নিয়ে চলাচল নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নেতৃত্বে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে প্রয়োজনীয়সংখ্যক ভিজিল্যান্স ও অবজারভেশন টিম গঠন করতে হবে। গঠিত টিমগুলো সক্রিয়ভাবে দায়িত্ব পালন করবে বলে ইসির পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে