সিটি নির্বাচনকে কেন্দ্র করে ‘ঘূর্ণিঝড়’ সৃষ্টির ষড়যন্ত্রে বিএনপি : ১৪ দল

মত ও পথ প্রতিবেদক

১৪ দলীয় জোট
ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জয়লাভ করা বিএনপির মূল টার্গেট নয়। নির্বাচন কমিশনকে বিতর্কিত করা এবং আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়- এই দুই ইস্যুকে প্রতিষ্ঠা করাই তাদের মূল টার্গেট বলে দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

বুধবার বিকালে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে ১৪ দলের পক্ষে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

universel cardiac hospital

দিলীপ বড়ুয়া বলেন, এই নির্বাচনের মাধ্যমে বিএনপি একটা নিম্নচাপ সৃষ্টি করতে চায়। নিম্নচাপ সৃষ্টির মাধ্যমে তারা রাজনৈতিক অঙ্গনে ঘূর্ণিঝড় সৃষ্টির পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে। এ বিষয়ে আমরা নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছি।

সাবেক এই মন্ত্রীর দাবি, ১ ফেব্রুয়ারি বিশ্ব অবাক হয়ে দেখবে, শেখ হাসিনার নেতৃত্বে সরকার এবং বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু, অবাধ নির্বাচন হবে। কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড যেন না হয় সেজন্য আগাম ব্যবস্থা গ্রহণে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলেও জানান দিলীপ বড়ুয়া।

জোট নেতা বলেন, ১ ফেব্রুয়ারি বিকাল থেকে বিভিন্ন রকম মত প্রচার হতে পারে। নির্বাচনকে কেন্দ্র করেও বিভিন্ন রকম অঘটনও ঘটাতে পারে। সে জন্য তারা (বিএনপি) ইতিমধ্যে বিভিন্ন জেলা থেকে বহিরাগতদের নিয়ে এসেছে। তাদের মূল কাজ হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা।

বৈঠকে সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়াসহ ১১ সদস্যের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে