গায়ে জ্বর নিয়ে কুর্মিটোলা হাসপাতালে চীন ফেরত শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল

গায়ে জ্বর থাকায় চীন থেকে আসা এক বাংলাদেশি শিক্ষার্থীকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ওই শিক্ষার্থী ঢাকায় পৌঁছান। এরপর বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারে তার জ্বর ধরা পড়ে। এরপর তাকে সরকারি অ্যাম্বুলেন্সে করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

universel cardiac hospital

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ বলেন, ওই ব্যক্তি চীন থেকে দেশে ফিরেছেন। তার গায়ে জ্বর ছিল। বিষয়টি থার্মাল স্ক্যানারে ধরা পড়ার পরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই জ্বর করোনা ভাইরাসের কারণে হয়েছে কিনা নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানান তিনি।

তবে, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার ড. এএসএম আলমগীর গণমাধ্যমকে জানান, শরীরের তাপমাত্রা বেশি থাকায় তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আইইডিসিআরকে জানানো হয়।

তিনি বলেন, আমরা পরীক্ষা করে দেখছি। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে এ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত নন, ঠাণ্ডাজনিত জ্বরে আক্রান্ত।

করোনাভাইরাসের সংক্রমণে চীনে এ পর্যন্ত ১৭০ জন মানুষ মারা গেছে। এ রোগ মানুষের মাধ্যেমেই দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে চীন থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনা ভাইরাস মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে