শেখ হাসিনার সম্পাদনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মারকগ্রন্থ

মত ও পথ প্রতিবেদক

মুজিববর্ষের লোগো
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পাদনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে তার জীবন ও কর্মের ওপর বিশেষ স্মারকগ্রন্থ প্রকাশ হতে যাচ্ছে।

এই স্মারকগ্রন্থ প্রকাশের কাজ দ্রুত এগিয়ে চলছে বলে জানিয়েছেন জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

universel cardiac hospital

বৃহস্পতিবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সভাকক্ষে কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে স্মারকগ্রন্থ প্রকাশনা সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

কামাল নাসের চৌধুরী বলেন, আমরা বিশিষ্ট লেখকদেরকে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর প্রবন্ধ লিখে পাঠাতে অনুরোধ করেছি। ইতোমধ্যে বেশ কিছু লেখা আমাদের হাতে এসে পৌঁছেছে।

যেসব লেখকের লেখা পাওয়া গেছে সেগুলোর সম্পাদনার অগ্রগতি নিয়ে সভায় আলোচনা হয়েছে। কয়েক মাসের মধ্যেই স্মারকগ্রন্থটি প্রকাশের ব্যাপারে সভায় উপস্থিত সদস্যরা আশা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. রফিকুল ইসলাম জানান, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর বিভিন্ন লেখকের বিষয়ভিত্তিক প্রবন্ধ এই স্মারকগ্রন্থে স্থান পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারকগ্রন্থটি সম্পাদনার সদয় সম্মতি প্রদান করেছেন।

এটি নির্ভুল ও সুন্দরভাবে প্রকাশনার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল লেখক এবং এই প্রকাশনার সঙ্গে যুক্তদের যথাযথ দায়িত্ব পালনের জন্য অনুরোধ জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আবুল মাল আবদুল মুহিত, অধ্যাপক আনিসুজ্জামান এবং অধ্যাপক শামসুজ্জামান খান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে