কুমিল্লায় চাঁদা না দেওয়ায় প্রবাসীকে কুপিয়ে হত্যা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা
কুমিল্লা

কুমিল্লায় চাঁদার দাবিতে মুক্তার হোসেন (৪৫) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাতে জেলার সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের আনন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় নিহতের দুই ভাই গুরুতর আহত হন বলে জানা গেছে।

নিহত মুক্তার হোসেন ওই এলাকার মৃত ওহাব মিয়ার পুত্র। তিনি দীর্ঘদিন সৌদি আরবে প্রবাস জীবন কাটিয়ে ছুটিতে দেশে ফিরেন। আহত তার দুই ভাইও সৌদি আরব প্রবাসী।

universel cardiac hospital

স্থানীয়রা জানায়, মুক্তার হোসেন তার বাড়িতে ঘর নির্মাণ করছিলেন। এ নিয়ে স্থানীয় একটি গ্রুপ তার কাছে চাঁদা দাবি করে আসছিল। তিনি চাঁদা দিতে অস্বীকার করার বৃহস্পতিবার রাতে কালা মিয়ার পুত্র ইউসুফ, আলী হোসেনের ছেলে ইসব, ভাড়াটিয়া সাইফুদ্দিন, আলী আশ্রাফের ছেলে সুমন, আহাজউদ্দিনের ছেলে শহিদুল ওরফে শকু, মৃত ওয়াজ উদ্দির ছেলে ফিরোজ মিয়াসহ ৭/৮ জন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। এ সময় মোক্তার হোসেন বাড়ি থেকে বেরিয়ে এলে ঘরের পাশেই তাকে কোপাতে শুরু করে সন্ত্রাসীরা। তার চিৎকার শুনে সৌদি আরব প্রবাসী দুই ভাই খোকন (৩০) ও ইমন (৩৪) ছুটে এলে তাদেরকেও কোপাতে শুরু করে তারা।

চিৎকার শুনে এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা চলে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোক্তার হোসেনকে মৃত ঘোষণা করে। আহত দু’জনকে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ইমন হোসেনের অবস্থা আশঙ্কাজন বলে জানা গেছে।

এদিকে হত্যাকাণ্ডের খবর পেয়ে রাত ৯টায় ঘটনাস্থলে আসেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন। তিনি ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শী মোক্তার মিয়ার ছেলে আরাফাতসহ এলাকার লোকজনের কাছ থেকে বিস্তারিত তথ্য সংগ্রহ করেন।

প্রবাসীকে হত্যার বিষয়ে কুমিল্লা কোতয়ালী থানার আওয়াতাধীন নাজিরা বাজার ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেল বলেন, মোক্তার হোসেনের মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। কি নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়েছে তা জানা যায়নি। তদন্ত চলছে। হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুব দ্রুত গ্রেপ্তার করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে