পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পাবনা প্রতিনিধি

পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ শিক্ষার্থীদের

পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে পাবনার আতাইকুলা সড়কের সঙ্গে সংযুক্ত শহরের পাঁচটি সড়ক বন্ধ করে বিক্ষোভ করেছেন সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা। এতে সাড়ে ৩ ঘণ্টা বন্ধ থাকে বাস, সিএনজি, বাইক, রিকশা ভ্যানসহ সব ধরনের যানবাহন।

বুধবার বেলা ১১টা থেকে সাড়ে ৩ ঘণ্টা ধরে বিক্ষোভ করেন পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের এইচএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা।

universel cardiac hospital

বেলা ১১টার দিকে ক্লাস বর্জন করে কলেজের সামনে পাবনা শহরের আতাইকুলা সড়ক অবরোধ করেন তারা। এ সময় শহরের আতাইকুলা রোডসংলগ্ন বড় বাজার, সোনাপট্টি, পাঁচমাথা মোড়সহ শহরেরর পাঁচটি পয়েন্ট বন্ধ করে রাখায় সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হয়।

শিক্ষার্থীরা জানান, পরীক্ষা কেন্দ্র নিয়ে সরকারি শহীদ বুলবুল কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষকদের দ্বন্দ্ব রয়েছে। আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার কেন্দ্র সরকারি মহিলা কলেজে করা হয়েছে। অপরদিকে সরকারি মহিলা কলেজের কেন্দ্র করা হয়েছে সিটি কলেজে।

এতে করে মহিলা কলেজের শিক্ষকরা বুলবুল কলেজের পরীক্ষার্থীদের ক্ষতি করার আশঙ্কা রয়েছে। এ কারণে বুলবুল কলেজের পরীক্ষার্থীদের কেন্দ্র মহিলা কলেজ থেকে পরিবর্তন করে অন্য কোনো কলেজে দেয়ার দাবি জানাই।

সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ বাহেজ উদ্দিন বলেন, পরীক্ষা কেন্দ্র পরিবর্তনসহ এ সংক্রান্ত সার্বিক সিদ্ধান্ত সরকারের। তবে শিক্ষার্থীদের দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। ভবিষ্যতে সড়ক অবরোধ না করতে শিক্ষার্থীদের সতর্ক করে দেয়া হয়েছে।

সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম বলেন, বুলবুল কলেজের শিক্ষকদের সঙ্গে মহিলা কলেজের শিক্ষকদের কোন দ্বন্দ্ব নেই। এটি বানোয়াট কথা। শিক্ষকরা সুষ্ঠুভাবে পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনে বাধ্য।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে