কম ভোট পড়ার পেছনে দায়ী বিএনপি: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট প্রদানের হার কম হওয়ার পেছনে বিএনপি অনেকাংশে দায়ী বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। নির্বাচনে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে বলেও দাবি করেন তিনি।

শুক্রবার সকালে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

হাছান মাহমুদ বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর পরিবেশের সৃষ্টি হয়নি। অনেক উন্নত দেশের তুলনায় ভালো ভোট হয়েছে। ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই। ফিংগার না মিললে ভোট দেয়ার সুযোগ নেই। একজনের ভোট অন্যজন দেয়ারও সুযোগ নাই। কম ভোট পড়ার ক্ষেত্রে বিএনপি অনেকাংশে দায়ী।

তিনি বলেন, বিএনপি মানুষের মধ্যে দ্বিধা ও আশঙ্কা সৃষ্টি করেছে, যার ফলে ১০/১৫ শতাংশ ভোট কম পড়েছে। তবে ভোট ১৯ শতাংশ নয় ৩০ শতাংশের বেশি পড়েছে। বিএনপি ভোটের অংকে ভুল করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর কারণে সারা বিশ্বে সংবাদ মাধ্যমগুলোকে প্রতিযোগিতা করতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ করার জন্য নয়, নিয়মনীতির মধ্যে আনার জন্য কাজ চলছে। বর্তমানে কিছু বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে যাচ্ছে। এব্যাপারে করের আওতায় আনার জন্য কাজ কাজ চলছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথায় মনে হয় কোনো প্রাইভেট কোম্পানির টাকা সরকারের ঘরে যাচ্ছে। অর্থব্যবস্থাকে নিয়মনীতির মধ্যে আনার জন্য যেসব সরকারি সংস্থায় অতিরিক্ত টাকা অর্থাৎ যেসব টাকা প্রয়োজন হয় না সেসব টাকা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি, সাংগাঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহম্মেদ ফিরোজ কবির, স্কয়ারের ব্যবস্থাপনা পরিচালন অঞ্জন চৌধুরী, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমূখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে