রাওয়ালপিন্ডি টেস্ট : তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

টাইগার অধিনায়ক মুমিনুল হক
ফাইল ছবি

পাকিস্তানের অনেক সাধনার ফল বাংলাদেশ-পাকিস্তানের রাওয়ালপিন্ডি টেস্ট। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুটা যুতসই করতে পারেননি টাইগার ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান। প্রথম দুই ওভারেই সাজঘরে ফেরেন তারা। তবে শুরুর ধকল সামলে নিয়ে মাঠে থিতু হতে চাচ্ছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তবে তিনিও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি মাঠে। শাহীন আফ্রিদির শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিনি।

৩ রানেই ২ উইকেট পড়ে যাবার পর অধিনায়ক মুমিনুল হক ও তিনে নামা নাজমুল হোসেন শান্ত বিপর্যয় কাটানোর চেষ্টা করছিলেন। ধীর লয়ে ব্যাটিং করে দুজনের জুটি ৫০ এর গন্ডিও পার করে। তবে জুটি থামে ৫৮ রানে, ৫ বলে ৫ চারে ৩০ রান করে শাহীন শাহ আফ্রিদির দ্বিতীয় শিকারে পরিণত হন মুমিনুল হক। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

universel cardiac hospital

ম্যাচের শুরুতেই বাংলাদেশ ওপেনে ধস নামায় শাহীন আফ্রিদি ও মোহাম্মদ আব্বাস। শূন্য রানে সাইফ হাসানকে ফেরায় শাহীন এবং পরের ওভারেই তামিমকে ৩ রানে সাজঘরে ফেরান মোহাম্মদ আব্বাস। সাইফ-তামিমের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত ও অধিনায়ক ‍মুমিনুল হক। শুরুর ধকল সামনে ক্রিজে থিতু হতে চাচ্ছিলেন মুমিনুল ও শান্ত। তবে অবশেষে শাহীনের শিকারে পরিণত হন মুমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৯২ রান। ব্যাট করছেন শান্ত ৪৩ (১০২) ও রিয়াদ ১৭ (২৭)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে