খালেদা জিয়ার মুক্তিতে আন্দোলন গড়তে না পেরে ‘লজ্জিত’ নজরুল

মত ও পথ প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ফাইল ছবি

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কার্যকর আন্দোলন গড়ে তুলতে না পারায় লজ্জিত বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও বিশ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিশ দলীয় জোটের আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন।

universel cardiac hospital

নজরুল বলেন, আমাদের দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি। এ কারণে আমরা লজ্জিত।

তবে যে কোনো প্রক্রিয়ায় যে করেই হোক খালেদা জিয়াকে মুক্ত করা হবে উল্লেখ করে তিনি বলেন, বিশ দলীয় জোট খালেদা জিয়ার মুক্তির দাবিতে এককভাবে কর্মসূচি দেবে।

বিএনপির এই নেতা বলেন, আমাদের অসংখ্য নেতাকর্মী গুম হয়ে গেছে, খুন হয়েছে অনেক নেতাকর্মী, এলাকা ছাড়া হয়েছে। তবু কেউ দলত্যাগ করেননি, আন্দোলন থেকে সরে দাঁড়াননি। বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল, তারা অধিকারের জন্য কাউকে ছাড় দেয় না।

নজরুল ইসলাম বলেন, এ দেশে এখন আর নির্বাচন নেই, গণতন্ত্র নেই। গণতন্ত্রের জন্য, দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। সে মুক্তি কখন কীভাবে হবে তা হয়তো এখনই বলা যাচ্ছে না। তবে সেই মুক্তি অতি শিগগিরই হবে।

জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাপার মহাসচিব মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরহাদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, জমিয়তে ওলামায় ইসলাম ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে