তিনদিনেও ঢাকা-১০ আসনে দেখা নেই হেভিওয়েট কোনো প্রার্থীর

মত ও পথ প্রতিবেদক

আওয়ামী লীগ
ফাইল ছবি

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে এখনো হেভিওয়েট কোনো প্রার্থীর দেখা মিলেনি। গণভবন থেকে ক্লিয়ারেন্স না পাওয়া পর্যন্ত এ আসন থেকে হেভিওয়েট কোনো প্রার্থী ফরম তুলবেন না বলে কানাঘুষা চলছে দলের সভাপতির কার্যালয়ে। তবে আজ সোমবার মেজর (অব.) মো. ইয়াদ আলী ফকির নামে একজন মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন।

জানা গেছে, মোট ৫টি সংসদীয় আসনের উপনির্বাচনে সোমবার তৃতীয় দিন পর্যন্ত মোট ২০টি আবেদন ফরম বিক্রি হয়েছে। বগুড়ায় ১ জন, বাগেরহাটের ৪ জন, গাইবান্ধার ১৩ জন, যশোরে ১ জন ও ঢাকায় ১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দুইজন এবং কাউন্সিলর পদে ৯৪ জন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন।

universel cardiac hospital

উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে যারা ফরম সংগ্রহ করেছেন তারা হলেন- বাগেরহাট-৪ আসনে মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান, আমিরুল আলম মিলন, মিজানুর রহমান জনি ও প্রবির রঞ্জন হাওলাদার।

গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো. ফজলুল করিম, মো. ওমর ফারুখ, মো. আজিজার রহমান খান, গোপাল চন্দ্র বর্মন, মোছাম্মদ রোজিনা বেগম, তামান্না শারমিন, শাহারিয়ার খান বিপ্লব ও আবু বক্কর প্রধান।

এছাড়া বগুড়া-১ আসনে মোজাহেদুল ইসলাম; যশোর-৬ আসনে শেখ রফিক আলম এবং ঢাকা-১০ আসনে মেজর (অব.) মো. ইয়াদ আলী ফকির।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্রের ফরম নিয়েছেন। তারা হলেন- রেজাউল করিম চৌধুরী, খোরশেদ আলম, নুর ইসলাম বিএসসি ও মজিবুর রহমান।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার বিকেলে আবেদন ফরম বিক্রি বন্ধ করার সময় পর্যন্ত আওয়ামী লীগ থেকে ৯৪ জন কাউন্সিলর পদে আবেদন ফরম সংগ্রহ করেছেন। আগামীকাল মঙ্গলবার চতুর্থ দিনের মতো সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা নেয়া হবে। মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়া কাজ চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। সংসদ সদস্য পদের জন্য ৩০ হাজার টাকা, মেয়র পদে ২৫ হাজার ও কাউন্সিলর পদে ১০ হাজার টাকা রাখা হচ্ছে।

গাইবান্ধা-৩, ঢাকা-১০, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গত ৮ ফেব্রুয়ারি (সোমবার) থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। ১৫ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে