চট্টগ্রাম সিটি ও দুই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা আজ

মত ও পথ প্রতিবেদক

উপ-নির্বাচন
প্রতীকী ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য ঘোষিত দুই সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ রোববার। বিকাল ৩টায় চসিক এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার জন্য বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। মার্চ মাসের শেষ সপ্তাহে এই ভোট হতে পারে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার কমিশনার ও ইসি সচিব অংশ নেবেন। এই বৈঠকেই চসিক ও দুই শূন্য আসনের উপ-নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হবে।

universel cardiac hospital

ইসি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রটি জানায়, বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির ৫৯তম কমিশনসভা অনুষ্ঠিত হবে। সভাশেষে বিকালেই এই তিন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সভায় বিবিধসহ তিনটি আলোচ্যসূচি রাখা হয়েছে। এর মধ্যে একটি হলো– এসব নির্বাচনের তফসিল ঘোষণা। তফসিলে আগামী মার্চ মাসের শেষ সপ্তাহে এসব নির্বাচনের সময় উল্লেখ করা হবে।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সরকারদলীয় সদস্য আব্দুল মান্নান এবং ২১ জানুয়ারি যশোর-৬ আসনের এমপি সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা গেলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়।

আর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ও কাউন্সিলররা ২০১৫ সালের ৭ মে দায়িত্ব গ্রহণ করেন। আর কিছু দিন পরেই তাদের মেয়াদ শেষ হবে। নির্বাচন বিধির বাধ্যবাধকতা অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার আগের ৯০ দিনের মধ্যে ভোট করতে হবে। এ কারণে চসিকের তফসিল ঘোষণা হচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে