উপনির্বাচন: ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতায় ৬ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

উপ-নির্বাচন
প্রতীকী ছবি

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। বুধবার (১৯ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন।

প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) কাজী আব্দুর রহীম।

universel cardiac hospital

শাহাতাব উদ্দিন বলেন, বুধবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ ও দাখিলের শেষ সময় ছিল। এ আসনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার পর্যন্ত ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাদের মধ্যে পাঁচজন দাখিল করেছেন, আব্দুল মান্নান (স্বতন্ত্র) নামে একজন দাখিল করেননি। আজ পিডিপির একজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং পূরণ করে তা দাখিল করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২৩ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণের দিন ২১ মার্চ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

ঢাকা-১০ আসনের পাশাপাশি গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে আজ বুধবার মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে