করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ২৮৫৮, চীনে ২৭৮৮

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৫৮ জন। এ ছাড়া গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ২৬৫ জন।

চীনা জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আজ শুক্রবার আলজাজিরার খবরে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু চীনের মূল ভূখণ্ডেই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৪২৪ জন। আর দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৮৮ জন।

চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গতকাল নতুন করে ৪৪ জন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন এবং আক্রান্ত হয়েছেন ৩২৭ জন।

তবে আশার বিষয় হচ্ছে এখন পর্যন্ত ৩৬ হাজার ৪৩৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরই মধ্যে অ্যান্টার্কটিকা ব্যতিত জনবসতিপূর্ণ সবকটি মহাদেশেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

চীনের মূল ভূখণ্ডের বাইরে করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৭০ জন। চীনের বাইরে এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়।

দেশটিতে এখন পর্যন্ত ২ হাজার ২২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১৩ জন। এ ছাড়া ইরানে ২৬, ইতালিতে ১৬ জন মারা গেছেন এই ভাইরাসে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানায়, চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস সংক্রমিত হয়ে পড়েছে বিশ্বের ৪৮ দেশে। এ ছাড়া চীনসহ সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার এবং মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৮০০ জনেরও বেশি।

অন্যদিকে করোনা ভাইরাসের ঝুঁকি মোকাবেলায় ওমরাহ ও পর্যটন ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছে সৌদি আরব।

চীনের বাইরে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে মৃত্যুর সংখ্যা ২৬ জন। সবশেষ ইরানের ভাইস প্রেসিডেন্টও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে ভারতে বিমানবাহিনীর একটি বিমানে করে উহান থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে ২৩ বাংলাদেশিকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে। সেখানে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

উল্লেখ্য, চীনের উহান থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে