নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : কিউইদের ‘৯১’ রানে আটকেও ব্যর্থ সালমারা

ক্রীড়া প্রতিবেদক

সালমারা ব্যর্থ
ছবি : ইন্টারনেট

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৯১ রানে অলআউট করে ভালো শুরু করে বাংলাদেশ। অল্প রানের টার্গেট তাড়া করতে নেমে বেশিদূর আগাতে পারেনি সালমা খাতুন নেতৃত্বাধীন নারী ক্রিকেট দলটি। ৭৪ রানে অলআউট হওয়ায় আর সেই হাসি শেষ পর্যন্ত বাংলাদেশের থাকেনি। অল্প সংগ্রহ নিয়েও নিউজিল্যান্ড জয় পেয়েছে ১৭ রানের ব্যবধানে।

মেলবোর্নের জাংশন ওভালে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৩৬ রান। সোফি ডিভাইনকে আউট করে শিকার শুরু করেন অধিনায়ক সালমা খাতুন। ৪০ রানে দ্বিতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড। পরের ২৫ রানের মধ্যে পরবর্তী ৮টি উইকেট হারায় কিউই নারীরা।

universel cardiac hospital

১৮.২ ওভারে ৯১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে ঋতু মণি ১৮রানের বিনিময়ে ৪টি উইকেট শিকার করেন। ৭ রানের বিনিময়ে সালমা ৩টি ও ১৭ রানের বনিময়ে রুমানা আহমেদ ২টি উইকেট পান।

বোলারদের নৈপূণ্যের পরে ম্যাচ জয়ের স্বপ্ন দেখছিল বাংলাদেশ, কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় আবারো জয় বঞ্চিত থাকতে হলো বাঘিনীদের। বাংলাদেশের উদ্বোধনী জুটিতে আসে ১৭ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বাংলাদেশ শেষ ওভারে গিয়ে অলআউট হয় ৭৪ রানে। ফলে ১৭ রানের হার মানতে হয়েছে সালমা খাতুনের দলের।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২১ রান আসে নিগার সুলতানা জ্যোতির ব্যাট থেকে। আঘাত পেয়ে তিনি একবার সাজঘরে ফিরে গিয়েছিলেন, বাংলাদেশ অষ্টম উইকেট হারানোর পর আবারো মাঠে নেমেছিলেন নিগার। এছাড়া মুর্শিদা খাতুন ১১ ও ঋতু মণি করেন ১০ রান।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ৯১/১০ (১৮.২ ওভার)

র‌্যাচেল ২৫, সুজি ১৫, সোফি ১২; ঋতু মণি ৪/১৮, সালমা ৩/৭, রুমানা ২/১৭

বাংলাদেশ : ৭৪/১০ (১৯.৫ ওভার)

নগার ২১, মুর্শিদা ১১, ঋতু ১০;

হেইলি ৩/১১, লেই ৩/২৩।

বিজয়ী : নিউজিল্যান্ড

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে