জাতীয় ভোটার দিবস আজ

মত ও পথ প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

আজ ২ মার্চ, জাতীয় ভোটার দিবস। দিবসটি পালনের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে মুজিববর্ষ উপলক্ষে নতুন ভোটারদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ শুরু করা হবে। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে জেলা পর্যায়ে পরিচয়পত্র সেবা সহজ করার জন্যও মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের বলেন, ভোটার দিবস উপলক্ষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নানা ধরনের কার্যক্রম হাতে নেয়া হয়ে থাকে। এ বছরও তার ব্যতিক্রম হবে না। তবে এ বছর হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, তাই আমরা এবার আলাদা কিছু করতে চাচ্ছি।

universel cardiac hospital

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা সোমবার ভোটার দিবসে কিছু সংখ্যক নতুন ভোটারদের হাতে স্মার্ট আইডি কার্ড তুলে দিতে চাচ্ছি। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এই কার্ড তুলে দেবেন।

ইসি কর্মকর্তারা জানান, ভোটার দিবস উপলক্ষে সোমবার সকাল ৮টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ হতে একটি র‌্যালি বের করা হয়, যা শেষ হয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে গিয়ে। এরপর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল ৩টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ইসি সূত্র জানায়, এদিন বিকেলে আলোচনা সভায় ১০ মিনিটের একটি ভোটার এবং এনআইডি সম্পর্কিত উপস্থাপনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া স্মার্ট কার্ড বিষয়ক অ্যাপস উদ্বোধন করা হবে। আবার কিছু সংখ্যক নতুন ভোটারদের হাতে স্মার্ট কার্ড তুলে দেবেন প্রধান নির্বাচন কমিশনার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে