প্রধানমন্ত্রীর সঙ্গে হর্ষবর্ধন শ্রিংলার সাক্ষাৎ

বিশেষ প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সাক্ষাৎ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সাক্ষাৎ। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।সোমবার সন্ধ্যায় গণভবনে এ সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সাক্ষাতকালে মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর আসন্ন ঢাকা সফর, উপ-আঞ্চলিক কানেক্টিভিটি, চীনসহ বিভিন্ন দেশে করোনাভাইরাস সংক্রমণের প্রভাবসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয় বলে জানান তিনি।

universel cardiac hospital

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচির বিষয়েও আলাপ হয় বৈঠকে। আলোচনায় করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি এলে শেখ হাসিনা বলেন, সম্ভাব্য যেকোনো ঝুঁকি মোকাবেলায় একটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

সাক্ষাৎকালে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশের পোশাক শিল্প খাতের প্রশংসা করে বলেন, বহু মাল্টিন্যাশনাল কোম্পানি এই শিল্পে কাজ করছে।

ভারতের পররাষ্ট্র সচিবের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাতকালে অন্যন্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান আহমেদ এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে