টাইগারদের থাবায় নড়বড়ে জিম্বাবুয়ের ব্যাটিং

ক্রীড়া প্রতিবেদক

জিম্বাবুয়ে
ছবি : ইন্টারনেট

একের পর এক উইকেট নিয়ে সিরিজ জয়ের দিকেই এগিয়ে যাচ্ছে টাইগাররা। মঙ্গলবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেয়া ৩২৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৩৬.১ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান।

জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দিয়ে শুরুতেই শিকার শুরু করে বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারে শফিউলের বলে কাভারে লিটনের হাতে ক্যাচ হয়েছেন রেজিস চাকাভা। ৫ বলে ২ রান করেছেন জিম্বাবুয়ের এই ওপেনার।

universel cardiac hospital

শফিউলের করা ইনিংসের দশম ওভারের তৃতীয় বলটি মিড-অনে ঠেলে দিয়ে রান নেয়ার জন্য ছুটেছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু ঝাপিয়ে পড়ে বলটি ঠেকিয়ে নন-স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন মেহেদী হাসান মিরাজ। ২১ বলে ১১ রান করেছেন টেইলর। ১৬তম ওভারে উইলিয়ামসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মিরাজ। ২৪ বলে ১৪ রান করেছেন উইলিয়ামস।

তিন উইকেট নিয়ে জিম্বাবুয়েকে কিছুটা চাপে ফেললেও কামুনহুমাউইয়ের অর্ধশতে প্রতিরোধ গড়ার চেষ্টায় ছিল জিম্বাবুয়ে। কিন্তু হাফ সেঞ্চুরি করা কামুনহুমউইকে বোল্ড করে ফিরিয়ে দেন তাইজুল। ফেরার আগে ৫১ রান করেন জিম্বাবুয়ের এই ওপেনার। কামুনহুকাউই তার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম অর্ধশত করেছেন।

এরপর প্রতিরোধ গড়ে তুলেন মাদেহভারি এবং সিকান্দার রাজা। দলীয় ১৮৩ রানের মাথায় ৫২ রান করে তাইজুলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন মাদেহভারি। ৪৩ রানে ব্যাট করছেন সিকান্দার রাজা।

এদিন সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩২২ রান করেছে বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে তামিম ইকবাল ১৫৮ রান করেন। ৫৫ রান করেন মুশফিকুর রহিম। ১৮ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে মুম্বা ২টি, টিশুমা ১টি, তিরিপানো ২টি ও মাধিভেরে ১টি করে উইকেট শিকার করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে