শান্ত-লিটনের বিদায়, তামিমের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক

তামিম ইকবাল
তামিম ইকবাল। ফাইল ছবি

রানআউট দুর্ভাগ্যে পরপর পর্যদুস্ত দুই টাইগার ব্যাটসম্যান লিটন দাস ও নাজমুল হাসান শান্ত। প্যাভিলিয়নে ফিরে যাওয়া এই দুই ব্যাটসম্যানের সঙ্গী দেশসেরা ওপেনার তামিম ইকবাল ইতোমধ্যেই ব্যক্তিগত হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। ফিফটি হাঁকালেও লিটন-শান্ত কার্যত তামিমেরই অস্থিরতার বলি হয়েছেন।

টসে জিতে ব্যাটিং করতে নেমে ভারসাম্যপূর্ণ শুরু করেন তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি লিটন। দুর্ভাগ্যজনকভাবে সাজঘরে ফিরতে হয় তাকে।

universel cardiac hospital

জিম্বাবুয়ের পেসার কার্ল মুম্বার বল সোজা ব্যাটে খেলেছিলেন তামিম ইকবাল। বল মিড অফ অঞ্চলের দিকে যাওয়ার কথা থাকলেও পথে বোলারের হাতে লেগে নন-স্ট্রাইকিং প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেয়। ফলে রানের জন্য ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়া লিটন দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে ফেরেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন এই ম্যাচে করলেন ১৪ বলে ৯ রান।

লিটনের বিদায়ের পর মাঠে নামে নাজমুল হাসান শান্ত। কিন্তু এই ব্যাটসম্যানও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তামিম ইকবালের কারণেই। ১০ম ওভারের দ্বিতীয় বলে তামিম জিম্বাবুয়ের ফিল্ডারের হাতে বল দিয়ে দ্রুত সিঙ্গেল নিতে যায়। তামিম দৌঁড়ে পার পেলেও শান্ত স্ট্যাম্পিংয়ের কবলে পড়ে মাঠ ছাড়েন। সাজঘরে ফেরার আগে ১০ বল খরচা করে ৬ রান করতে সমর্থ্য হন শান্ত।

শান্ত’র বিদায়ের পর তামিমকে (৬৭*) সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম (২৭*) । এই প্রতিবেদন তৈরি করা অবধি বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১১০ রান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে