সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট দল
ফাইল ছবি

সিরিজ জয় নিশ্চিত করার লক্ষ্যে আজ মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ দল।

প্রথম ওয়ানডে ১৬৯ রানের জয়ে সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী স্বাগতিক বাংলাদেশ। রান বিবেচনায় নিজেদের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড গড়ে টাইগাররা। এছাড়া আফ্রিকান দলটির বিপক্ষে টানা ১৪ ম্যাচ জয়ের নজিরও গড়েছে মাশরাফি বাহিনী।

universel cardiac hospital

মাঠের বাইরের অস্থিরতা ও বাজে পারফরমেন্সের কারণে চাপে থাকা অবস্থায় এই জয় বাংলাদেশের জন্য স্বস্তির।

তবে প্রতিপক্ষ হিসেবে, যদি জিম্বাবুয়ের পারফরমেন্স বিবেচনা করা তবে বাংলাদেশের সাথে কোনো মিল নেই তাদের। তবুও প্রতিপক্ষ যেই হোক, আট মাস পর ওয়ানডে খেলতে নামাটা মোটও সহজ ছিল না বলে জানান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আট মাস পর মাঠে নেমেই আশানুরূপ পারফরমেন্স করেছেন মাশরাফি। দুই উইকেট নিয়ে অধিনায়ক হিসেবে ১০০ শিকার পূর্ণ করেন মাশরাফি। যার মাধ্যমে পাকিস্তানের ইমরান খান-ওয়াসিম আকরাম, দক্ষিণ আফ্রিকার শন পোলক ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারের পাশে নিজের নাম লেখান মাশরাফি। পাশাপাশি আন্তর্জাতিক ও ঘরোয়া আসর মিলিয়ে ক্রিকেট ক্যারিয়ারে ‘৭০০’ উইকেট পূর্ণ করেন ম্যাশ।

দ্বিতীয় ওয়ানডের একাদশে বেশ কিছু পরিবর্তন আনছে জিম্বাবুয়ে। তবে অপরিবর্তিত দল নিয়েই খেলতে নামবে বাংলাদেশ।

আজ ৭৪তম বারের মতো একে অপরের মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। আগের ৭৩ ম্যাচের মধ্যে বাংলাদেশ ৪৫টিতে ও জিম্বাবুয়ে ২৮টিতে জয় পেয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে