দিল্লির সহিংসতা ও সিএএ নিয়ে উদ্বেগ প্রকাশ ব্রিটেনের

আন্তর্জাতিক ডেস্ক

সহিংস দিল্লি
ছবি : সংগৃহিত

ভারতের রাজধানী দিল্লির সাম্প্রতিক সহিংসতা ও সংশোধিত নাগরিকত্ব আইন (‘সিএএ’) নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন ব্রিটিশ এমপিরা। ব্রিটিশ সরকার সিএএ’র সম্ভাব্য প্রভাব নিয়ে যথেষ্টই উদ্বিগ্ন বলে জানিয়েছেন পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের প্রতিমন্ত্রী নাইজেল অ্যাডামস। খবর পার্সটুডের।

দিল্লির সহিংসতায় প্রাণহানি ও সম্পত্তিহানি নিয়ে বিরোধীদল লেবার পার্টির সদস্য পাকিস্তানি বংশোদ্ভূত খালিদ মাহমুদ গত মঙ্গলবার হাউস অব কমন্সে প্রশ্ন তোলেন। এর জবাবে পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের প্রতিমন্ত্রী নাইজেল অ্যাডামস বলেন, মানবাধিকারসহ সব বিষয় নিয়ে আমরা ভারত সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। ব্রিটিশ সরকার সিএএ’র সম্ভাব্য প্রভাব নিয়ে যথেষ্টই উদ্বিগ্ন।

universel cardiac hospital

ব্রিটিশ প্রতিমন্ত্রী অ্যাডামস বলেন, ‘ভারতের সঙ্গে ব্রিটেনের সুসম্পর্ক রয়েছে। সেজন্য ওদের সঙ্গে সব পর্যায়েই যোগাযোগ রয়েছে। ফলে আমরা অনেক জটিল বিষয় নিয়ে আলোচনা করতে পারি। সংখ্যালঘুদের অধিকারসহ যেসব বিষয় নিয়ে আমাদের উদ্বেগ রয়েছে, তা জানাব।’ পাকিস্তানি বংশোদ্ভূত আরেক এমপি নুসরত গণি বলেছেন, ব্রিটিশ পার্লামেন্টের এই উদ্বেগের কথা যেন ভারতীয় কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে