নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : ইংল্যান্ডের বিদায় , ফাইনালে ভারত

ক্রীড়া প্রতিবেদক

ফাইনালে ভারত

কপাল মন্দ হলে যা হয়! সেমিফাইনালে নাম লেখানোর পর না খেলেই অস্ট্রেলিয়ায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল প্রথমবারের চ্যাম্পিয়ন ও তিনবারের রানার্সআপ ইংল্যান্ডের।

সিডনিতে বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি ইংল্যান্ড আর ভারতের মধ্যকার প্রথম সেমিফাইনালে। তাতে কপাল খুলেছে ভারতের। গ্রুপপর্বে বেশি জয়ের সুবাদে প্রথমবারের মতো ফাইনালে নাম লিখিয়েছে হারমানপ্রিত কাউরের দল।

universel cardiac hospital

গ্রুপপর্বে ভারত ৪ ম্যাচের মধ্যে সব কটিতেই জয় পায়। অপরদিকে, ৪ ম্যাচে ৩টি জয় নিয়ে সেমিফাইনালে উঠে ইংল্যান্ড। গ্রুপপর্বে তারা হেরেছিল দক্ষিণ আফ্রিকার কাছে।

সেমিতে উঠেও না খেলে বিদায় নেয়ার পর ইংলিশ অধিনায়ক হিদার নাইট রীতিমত হতাশ। তিনি বলেন, ‘সত্যিই হতাশাজনক। এভাবে আমরা বিশ্বকাপ শেষ করতে চাইনি। কোনো রিজার্ভ ডে নেই, খেলার সুযোগটাও পেলাম না। আসলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারটাই আমাদের ভোগাল।’

রিজার্ভ ডে থাকা উচিত ছিল মনে করছেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কাউরও। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে ম্যাচটি খেলার সুযোগ হলো না। তবে এখানে যে নিয়ম আছে, আমাদের সেটা মানতে হবে। ভবিষ্যতে রিজার্ভ ডে রাখতে পারলে ভালো হবে। প্রথম দিন থেকেই আমরা জানতাম, সবগুলো ম্যাচ (গ্রুপপর্বে) জিততে হবে, কেননা যদি কোনো কারণে সেমিফাইনাল না হয়, তবে কঠিন হয়ে যাবে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে