করোনাভাইরাস ঠেকাতে অরুণাচলে বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক

করোনা ভাইরাস
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বিদেশিদের প্রটেক্টেড এরিয়া পারমিটস (পিএপিএস)-এর ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে অরুণাচল প্রদেশ সরকার। দু’দিন আগেই বিদেশিদের অনুমতিপত্র দেয়ার ক্ষেত্রে একই নিষেধাজ্ঞা জারি করেছিল সিকিম সরকার।

রোববার অরুণাচল সরকারের জারি করা নির্দেশে বলা হয়, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সম্প্রতি যারা বিদেশে গিয়েছিলেন প্রাথমিকভাবে তাদের শরীরেই করোনার সংক্রমণ ধরা পড়ছে। কিংবা যেসব পর্যটক ভারতে এসেছেন তাদের থেকেও এ দেশে করোনার সংক্রমণ ঘটেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

universel cardiac hospital

সামগ্রিক পরিস্থিতির দিকে নজর রেখে এবং অরুণাচলে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাময়িকভাবে পিএপিএসের ওপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।

চীন সীমান্ত লাগোয়া ভারতের রাজ্যগুলোয় প্রবেশের জন্য বিদেশিদের পিএপিএসের প্রয়োজন হয়। রাজ্যের মুখ্য সচিব নরেশ কুমার সমস্ত পিএপি কর্তৃপক্ষকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বিদেশিদের ওই অনুমতিপত্র দিতে নিষেধ করেছেন।

প্রতিবছর অরুণাচল প্রদেশে প্রচুর বিদেশি পর্যটক আসেন। চীনে করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই ত্রস্ত চীন সীমান্ত লাগোয়া ভারতের এই রাজ্য।

কোনো বিদেশি পর্যটকের থেকে যাতে ওই রাজ্যে সংক্রমণ না ছড়ায়, তার জন্য আগাম সতর্কতা হিসেবেই এ পদক্ষেপ।

রোববারই কেরালায় একই পরিবারের ৫ সদস্যের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। ফলে এই নিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে