করোনায় অনিশ্চিত বাংলাদেশ গেমস, আন্তর্জাতিক খেলাগুলো জুলাইয়ের পর

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ গেমস
ফাইল ছবি

এক এক করে বাতিল কিংবা স্থগিত হয়ে যাচ্ছে সব খেলা। যার বেশিরভাগই আন্তর্জাতিক। বাংলাদেশে করোনা ভাইরাস রোগি শনাক্তের পর চারিদিকে তৈরি হয়েছে আতঙ্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশ দিয়েছেন। এ অবস্থায় আগামী ১ থেকে ১০ এপ্রিল নির্ধারিত বাংলাদেশ গেমস হবে কিনা সেটাই এখন বড় প্রশ্ন।

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি মত ও পথকে জানিয়েছেন, এখনো পর্যন্ত বাংলাদেশ গেমসের সিডিউল ঠিকই আছে। তবে আজ (মঙ্গলবার) গেমসের সাংগঠনিক কমিটির সভা আছে। যে কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ওখানেই বিষয়টি নিয়ে আলোচনা হবে। তার আগে আমাদের প্রধানমন্ত্রীর মতামতও নিতে হবে। দুই একদিনের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার মতামত নেবো। সম্ভব হলে সাংগঠনিক কমিটির সভা শেষে আজই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করব।

universel cardiac hospital

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ব্যক্তিগতভাবে এ সময়ে গেমস আয়োজনকে একটু ঝুঁকিপূর্ণই মনে করছেন। তিনি বলেন, এখানে অনেক ক্রীড়াবিদ ও মানুষের সম্পৃক্ততা। এমনকি বাচ্চারাও থাকবে। তাই আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সোমবার ফেডারেশনগুলোকে নিয়ে বসেছিল। সেখানে সিদ্ধান্ত হয়েছে আজকের সাংগঠনিক কমিটির সভা সীমিত সংখ্যক মানুষ নিয়ে করার।

মুজিববর্ষ উপলক্ষে অনেক আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের পরিকল্পনা ছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনে করছেন, অক্টোবরের আগে কোনো আন্তর্জাতিক ইভেন্ট সম্ভব হবে না। তিনি বলেন, আমি মনে করি, জুন-জুলাইয়ের পর আন্তর্জাতিক ইভেন্টগুলো করা সম্ভব হবে। এখন করলে অনেক দেশ আসতে চাইবে না। কারণ, আমাদের দেশেও করোনাভাইরাস রোগী সনাক্ত হয়েছে।

এদিকে আগামী ঢাকাকে যে ওআইসির ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা দেয়া হয়েছে ১২ এপ্রিল তার আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার তারিখ নির্ধারণ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা এ অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানও পিছিয়ে দিতে চান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ওআইসির ক্যাপিটাল উদ্বোধন অনুষ্ঠান পেছানোর চেষ্টা করব। কারণ এখানে বিদেশি অতিথির সম্পৃক্ততা থাকবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে