বিশেষজ্ঞদের পরামর্শ পেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

মত ও পথ প্রতিবেদক

দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হলেও এর কারণে এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কোনো মহল থেকে এ বিষয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

শিক্ষামন্ত্রী বলেন, কেন আমরা এখনও সিদ্ধান্ত দেইনি, তার কারণ আপনারা নিজেরাই শুনেছেন, আইইডিসিসিআর মহাপরিচালক বলেছেন, করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে এখন যে পরিস্থিতি বিদ্যমান, তাতে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার পরিস্থিতি হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন হলে তারা আমাদের জানাবেন।

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত না বিশেষজ্ঞদের কাছ থেকে মতামত না পাব, ততক্ষণ আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেব না। অনেক ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, দেশে করোনাভাইরাস নিয়ে এখন যে পরিস্থিতি বিরাজমান, তাতে এখনই কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন নেই।

দীপু মনি বলেন, আমাদের দেশের সবাই ডাক্তার, সবার ডাক্তার হওয়ার দরকার নেই। বিষয়টা দেখার জন্য দেশে যোগ্য একটি প্রতিষ্ঠান (আইইডিসিসিআর) আছে। তারা প্রতিদিন আপডেট জানাচ্ছে। তারা বলে দিয়েছেন কী কী করণীয়। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সতর্কতামূলক পরামর্শ দেয়া হয়েছে। সবাইকে সচেতন থাকতে হবে। কেউ গুজব ছড়াবেন না।

তিনি বলেন, সারা বিশ্ব এখন করোনাভাইরাস নিয়ে অস্থিতিশীল পরিস্থিতিতে আছে। আমরা এখনও ভালো অবস্থানে আছি। যারা বিদেশ থেকে এসেছেন, তারা নিজেকে আলাদা রাখবেন, যেন অন্য কেউ আক্রান্ত না হয়। আমরা এই বিপদ থেকে উদ্ধার পাব।

আলোচনা সভায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিআরইউ নারী বিষয়ক সম্পাদক রিতা নাহার, ডিআরইউ কার্যনির্বাহী সদস্য আহমেদ মুশফিকা নাজনীন, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে