জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়া

আগামী জুনে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এ নিয়ে চতুর্থবার এখানে সফরে আসছেন অজিরা। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের সূচিও ঘোষণা করেছে বিসিবি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১১ জুন শুরু হবে প্রথম টেস্ট। আর ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৯ জুন।

universel cardiac hospital

২০০৬ সালে সর্বপ্রথম পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। সেবার দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলে তারা। এর পর ২০১১ বিশ্বকাপের ঠিক পরই এ দেশের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলেন অস্ট্রেলিয়ানরা।

পরে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাতে সফরে আসেনি তারা। এমনকি তাদের ঘরের মাঠে টাইগারদের আতিথ্য দিতেও অস্বীকার করে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড (সিএ)।

শেষ অবধি ২০১৭ সালে বাংলাদেশ সফরের মধ্য দিয়ে অচলাবস্থা কাটে অস্ট্রেলিয়ার। সেবার দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এখানে আসেন তারা। এটি ছিল সাকিব-মুশফিকদের জন্য ঐতিহাসিক সিরিজ। কারণ টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো সফরকারীদের হারান স্বাগতিকরা। শেষ পর্যন্ত সিরিজটি ১-১ সমতায় শেষ হয়।

তথ্যসূত্র : ইএসপিএন ক্রিকইনফো

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে