বাংলাদেশি পাসপোর্টে সৌদিতে ভারতের নাগরিক

রাজশাহী প্রতিনিধি

পাসপোর্ট
ফাইল ছবি

পুলিশ ভেরিফিকেশনের তথ্য গোপন করে জালিয়াতির মাধ্যমে ভারতের এক নাগরিককে বাংলাদেশি পাসপোর্ট দেয়ার অভিযোগে রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশিদ বাদী হয়ে রাজশাহীর সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন।

universel cardiac hospital

দুদক রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, রাজশাহী পাসপোর্ট অফিসের সাবেক সহকারী পরিচালক আবজাউল হোসেনসহ ৮ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন- ভারতের নাগরিক হাফেজ আহমেদ, পাসপোর্ট অফিসের এমএলএস রঞ্জু লাল, অফিস সহায়ক হুমায়ুন কবির, উচ্চমান সহকারী দেলোয়ার হোসেন, ডাটা এন্ট্রি অপারেটর আলমাস উদ্দিন, ইব্রাহিম হোসেন ও মুদ্রাক্ষরিক আব্দুল ওয়াদুদ।

তিনি আরও জানান, ২০১৭ সালে ভারতের নাগরিক হাফেজ আহমেদকে একটি পাসপোর্ট দেন রাজশাহী পাসপোর্ট অফিসের তৎকালীন সহকারী পরিচালক আবজাউল হোসেনসহ অভিযুক্ত এই আট কর্মকর্তা-কর্মচারী। হাফেজ আহমেদ ভারত থেকে সৌদি আরবে যাওয়ার সময় বাংলাদেশি এই পাসপোর্ট ব্যবহার করেন।

জাহাঙ্গীর আলম বলেন, পাসপোর্ট অফিসের এই জালিয়াতির বিষয়টি দুদকের প্রধান কার্যালয় থেকে তদন্ত করা হয়। ঘটনাস্থল রাজশাহী অফিসের আওতায় হওয়ায় মামলাটি এই অফিসে রেকর্ড করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে