দর্শকশূন্য ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে শুরু অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক

কেন উইলিয়ামসন-অ্যারন ফিঞ্চ
ছোঁয়াছে ভাইরাস করোনার আতঙ্কের মধ্যেই হ্যান্ডশেক করছেন নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ান অধিনায়ক কেন উইলিয়ামসন-অ্যারন ফিঞ্চ। ছবি: টুইটার

ক্রীড়াঙ্গনেও পড়েছে করোনাভাইরাসের প্রভাব। বাংলাদেশ গেমস, আইপিএলসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। তবে ছোঁয়াছে এই ভাইরাস আতঙ্কের মধ্যেই শুক্রবার দর্শকশূন্য মাঠে লড়াইয়ে অংশ নেয় নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় দর্শকশূন্য সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে ইস সৌদি, লুকি ফার্গুনসন ও মিসেল সেন্টনারের গতির মুখে পড়ে ৭ উইকেটে ২৫৮ রান তুলতে সক্ষম হয় স্বাগতিক অস্ট্রেলিয়া।

universel cardiac hospital

দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। এছাড়া ৬০ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫৬ রান করেন মার্নাস লাবুশেন। নিউজিল্যান্ডের হয়ে তিন উইকেট নেন ইস সৌদি। দুটি করে উইকেট শিকার করেন লুকি ফার্গুনসন ও মিসেল সেন্টনার।

টার্গেট তাড়া করতে নেমে ৯৬ রানে হেনরি নিকোলাস, নিউজিল্যান্ড সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন, সাবেক অধিনায়ক রস টেলর, অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিল ও জেমস নিশামের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় নিউজিল্যান্ড।

এরপর টম লাথাম ও গ্রান্ডহোমরা পরাজয়ের ব্যবধান কমালেও দলের হার এড়াতে পারেননি। সর্বোচ্চ ৪০ রান করেন মার্টিন গাপটিল, ৩৮ ও ২৫ রান করেন লাথাম-গ্রান্ডহোম। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট শিকার করেন পেট কামিন্স ও মিসেল মার্স। দুটি করে উইকেট নেন জস হ্যাজলেউড ও অ্যাডাম জাম্পা।

আগামী রবি ও শুক্রবার সিডনির সেই একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৫৮/৭ (ওয়ার্নার ৬৭, ফিঞ্চ ৬০, লাবুশেন ৫৬; ইস সৌদি ৩/৫১, মিসেল সেন্টনার ২/৩৪, ফার্গুনসন ২/৬০)।

নিউজিল্যান্ড: ৪১ ওভারে ১৮৭/১০ (গাপটিল ৪০, লাথাম ৩৯, গ্রান্ডহোম ২৫; কামিন্স ৩/২৫, মিসেল মার্স ৩/২৯)।

ফল: অস্ট্রেলিয়া ৭১ রানে জয়ী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে