ভারতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর ফিরলেন ২৩ বাংলাদেশি

মত ও পথ প্রতিবেদক

ভারতে থেকে ফিরলেন ২৩ বাংলাদেশি

চীনের উহান থেকে ভারতের দিল্লিতে নিয়ে যাওয়া ২৩ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর দেশে ফিরেছেন। আজ শনিবার বিকাল তিনটার দিকে এয়ার ইন্ডিগোর একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা।

জানা গেছে, দেশে ফিরে তারা বাড়ি চলে গেছেন। এর আগে সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বিদায় জানান ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। শিক্ষার্থীরা এ সময় বাংলাদেশ সরকারের আর্থিক সহযোগিতা এবং সার্বিক ব্যবস্থাপনার জন্য দিল্লি ও বেইজিং দূতাবাসের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

universel cardiac hospital

এদিকে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, ২৩ বাংলাদেশির অধিকাংশই শিক্ষার্থী এবং তাদের সঙ্গে একটি ছোট্ট বাচ্চাসহ একটি পরিবার রয়েছে। তাদের ফিরিয়ে আনার পুরো খরচ বহন করছে বাংলাদেশ সরকার।

ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন জানিয়েছে, ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে অন্যান্য ভারতীয়দের সঙ্গে এই ২৩ বাংলাদেশিকে উহান থেকে ফিরিয়ে আনা হয়। এরপর তাদের দিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। বর্তমানে বিশ্বের অন্তত ১২৫টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৫৬ জনে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এরই মধ্যে করোনাভাইরাসকে মহামারি ঘোষণা দিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে