রাঙামাটিতে আগুনে পুড়ল বন বিভাগের কার্যালয়

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে আগুনে পুড়ল বন বিভাগের কার্যালয়
ছবি : সংগৃহিত

আগুনে পুড়ে গেছে রাঙামাটির উত্তর, দক্ষিণ, জুম নিয়ন্ত্রণ, অশ্রেণিভুক্ত বন বিভাগের চারটি অফিস। রবিবার সকাল ১০টার দিকে দক্ষিণ বন বিভাগের জেনারেটর বিস্ফোরণ থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে জানিয়েছে বন বিভাগ ও ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সকাল থেকে রাঙামাটি শহরে বিদ্যুৎ ছিল না। এই ঘাটতি পূরণের জন্য পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ কার্যালয়ের জেনারটরটি চালানো হচ্ছিল। জেনারেটর চলার এক পর্যায়ে বিস্ফোরণ হলে আগুনের সূত্রপাত হয়। এই আগুন তাৎক্ষণিক পার্শ্ববর্তী পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগ, পার্বত্য চট্টগ্রাম জুম নিয়ন্ত্রণ বন বিভাগ, অশ্রেণিভুক্ত বন বিভাগের অফিসে ছড়িয়ে পড়ে।

universel cardiac hospital

খবর পাওয়ার পর ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও স্থানীয়রা ঘটনাস্থলে এলে সম্মিলিত প্রচেষ্টায় আগুন লাগার এক ঘণ্টার মধ্য বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে চারটি অফিসের সব কাগজপত্র, ল্যাপটপসহ অন্যান্য সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ বলেন, মূলত জেনারেটর বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। এটি দ্রুত পার্শ্ববর্তী অফিসে ছড়িয়ে পড়ে। আমরা কোনোরকম প্রাণ নিয়ে অফিস ত্যাগ করেছি।

রাঙামাটি ফায়ার স্টেশনের স্টেশন অফিসার উদয়ন চাকমা বলেন, খবর পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে কত টাকা ক্ষতি হয়েছে আমরা তা হিসাব করছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে