উপ-নির্বাচন : বিকালে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসছে ইসি

মত ও পথ প্রতিবেদক

উপ-নির্বাচন
প্রতীকী ছবি

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আজ সোমবার বিকাল সাড়ে ৩টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের শীর্ষ কর্মকর্তা এবং এই নির্বাচনে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীগুলোর শীর্ষ কর্মকর্তা কিংবা তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

universel cardiac hospital

এই উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগ নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীকে নির্বাচন করবেন।

তফসিল অনুযায়ী, এ উপ-নির্বাচন উপলক্ষে গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি হয় মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামী ২১ মার্চ ভোটগ্রহণ হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে