করোনার সংক্রমণ ঠেকাতে প্রয়োজনে কিছু এলাকা শাটডাউন করা হবে : কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ফাইল ছবি

বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টি করা নভেল করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রয়োজন হলে কিছু কিছু এলাকা শাটডাউন করা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

universel cardiac hospital

গত বছরের শেষ দিন চীনের উহান প্রদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত করা হয়। এরপর উহানে করোনা ভয়াবহ আকার ধারণ করে। চীনের গণ্ডি পেরিয়ে করোনা ছড়িয়ে পড়েছে বিশ্বের দেড় শতাধিক দেশ ও অঞ্চলে। ইতোমধ্যে প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা আট হাজার ছুঁই ছুঁই করছে। আক্রান্তের সংখ্যাও দুই লাখের কাছাকাছি। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে বিভিন্ন দেশ লকডাউন করা হয়।

সম্প্রতি বাংলাদেশেও ১০জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসটি যেন বিস্তার করতে না পারে প্রয়োজন হলে সরকার বেশ কিছু এলাকা শাটডাউন করা হতে পারে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে দেশ শাটডাউনের চিন্তা সরকারের নেই। তবে প্রয়োজনে কিছু এলাকা শাটডাউন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা মোকাবিলায় প্রয়োজনীয় মাস্ক, ওষুধ, কীটসসহ প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা হবে।

সেতুমন্ত্রী বলেন, বিদেশ থেকে যারা এসেছেন তারা যদি কোয়ারেন্টাইন না মানেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ সময় রাজনৈতিক বিভেদ ভুলে করোনা মোকাবেলায় সবাইকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে