‘সভা-সমাবেশ-ওয়াজ থেকে বিরত না থাকলে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক

আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়ানো রোধে সভা-সমাবেশ ও ওয়াজ আয়োজন থেকে বিরত না থাকলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজহ বুধবার সন্ধ্যায় এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

universel cardiac hospital

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। সরকার জনসমাগম এড়িয়ে চলতে বললেও কোথাও কোথাও এখনও সভা-সমাবেশ ও ওয়াজ মাহফিল হচ্ছে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা সব ধরনের সভা-সমাবেশ ও ওয়াজ মাহফিল বন্ধ রাখার জন্য আহ্বান করছি।’

আপনারা কোন নির্দেশনা জারি করবেন কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘নির্দেশনা তো সব বন্ধ থাকবে। আপনারা লিখে দেন, সবকিছু বন্ধ করার জন্য বলা হচ্ছে। আপনারা বিষয়টি সবাইকে জানান। অনেকে হয়তো জানে না। এটা তো স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন জায়গা থেকে বলা হচ্ছে। সবার সঙ্গে আমরাও বলছি। এ নিষেধাজ্ঞা মানার জন্য আমরা সবাইকে বলছি।’

নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবেন কিনা- এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, ‘অবশ্যই যাব। আমরা এখন জানাচ্ছি। এটা কেউ না মানলে অবশ্যই অ্যাকশনে (শাস্তিমূলক ব্যবস্থা) যাব।’

গত বছর ডিসেম্বরের শেষ দিন চীনের উহানে শনাক্ত হয়েছিল প্রাণঘাতী ভাইরাস এনসিওভি-১৯, বিশ্বজুড়ে যা পরিচিতি পেয়েছে নভেল করোনাভাইরাস নামে। প্রায় তিন মাস চীনে তাণ্ডব চালিয়েছে, এখন গোটা বিশ্বেই আতঙ্ক ছড়াচ্ছে এই মহামারি।

ইতোমধ্যে বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এতে মারা গেছেন ৭ হাজার ৯৬৫ জন, আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৯৮ হাজার ১২৯ জন।

দেশে এখন পর্যন্ত ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে বলে বুধবার জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে