সচিবালয়ে আটা কিনতে দীর্ঘ লাইন

বিশেষ প্রতিবেদক

সচিবালয়ে আটা কিনতে দীর্ঘ লাইন

সচিবালয়ে খাদ্য অধিদফতরের আটা কিনতে ক্রেতাদের দীর্ঘ লাইন পড়ে গেছে। সচিবালয়ের ৪ নম্বর ভবনের নিচে বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি পরিচালিত মুদি ও মনোহারী দোকানের সামনে আজ মঙ্গলবার সকাল থেকে ভিড় দেখা যায়।

অন্যান্য সময় দোকানটির সামনে সাধারণত এমন ভিড় জমে থাকতে দেখা যায় না। দোকানের কর্মচারীরা জানিয়েছেন, দেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে মানুষ যখন জিনিসপত্র কিনে মজুত করতে শুরু করেছে, তখনই দোকানে ক্রেতার ভিড় বেড়ে গেছে। এখন সচিবালয় বন্ধ হয়ে যাচ্ছে অনেক দিনের জন্য। তাই আজ এই ভিড় সর্বোচ্চ।

universel cardiac hospital

দোকানের কর্মচারীরা আরও জানিয়েছেন, গত কয়েকদিন ধরে আটা কিনতে ভিড় লেগেই আছে। সবাইকে আটা দেয়াও যাচ্ছে না। দুপুরের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে আটা। খাদ্য অধিদফতরের নিয়ম অনুযায়ী, একজন একদিনে সর্বোচ্চ ৫ কেজি আটা কিনতে পারেন। প্রতি কেজি খোলা আটার দাম ১৮ টাকা। প্যাকেট করা আটার দাম প্রতি কেজি ২২ টাকা। সচিবালয়ের ভেতরে কর্মরত কর্মচারীরা সাধারণত এই আটা কিনে থাকেন।

করোনা ভাইরাস সংক্রামণ রোধে ইতোমধ্যে সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। তাই আজ ছাড়াও আগামীকাল বুধবার খোলা থাকছে সচিবালয়সহ সব সরকারি প্রতিষ্ঠান।

আটা কিনতে লাইনে দাঁড়ানো শিক্ষা মন্ত্রণালয়ের একজন গাড়িচালক নাম প্রকাশ না করে বলেন, ‘সচিবালয় বন্ধ হয়ে যাচ্ছে, তাই আটা কিনতে এসেছি। বাইরে তো বেশ দাম, এখানে একটু সস্তায় পাওয়া যায়।’

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের একজন কর্মচারী বলেন, ‘সচিবালয়তো অনেক দিন বন্ধ থাকবে। আমি এখান থেকেই আটা কিনি। দাম কম, কিন্তু মানটাও ভালো। আমি স্যারদেরও অনেক সময় এখান থেকে মালামাল নিয়ে দিয়ে আসি। আজ এত বড় লাইন আটা পাব কি-না সন্দেহ আছে!’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে