মসজিদে যেতে নিরুৎসাহিত করছেন শীর্ষ আলেমরা

নিজস্ব প্রতিবেদক

আলেম সমাজ

করোনাভাইরাসের কারণে মসজিদগুলোতে জামাতে নামাজ একদম বন্ধের পক্ষে মত দেননি দেশের শীর্ষ আলেমরা। তবে এই দুর্যোগ মুহূর্তে মুসল্লিদের ব্যাপকভাবে মসজিদে যেতে নিরুৎসাহিত করছেন তারা। ইমাম-মুয়াজ্জিন ও মসজিদ সংশ্লিষ্টরা যথাযথ নিরাপত্তা অবলম্বন ‍করে মসজিদগুলো যেন সীমিত পরিসরে আবাদ রাখেন সে আহ্বান জানিয়েছেন তারা।

আজ মঙ্গলবার দেশের শীর্ষ আলেমদের সঙ্গে বৈঠক করে ইসলামিক ফাউন্ডেশন। সেখানে আলেমরা এই সিদ্ধান্ত জানান।

universel cardiac hospital

ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার আকস্মিক পদক্ষেপ হিসেবে সর্বপ্রকার জামায়েত বন্ধের পাশাপাশি মসজিদসমূহে পাঁচ ওয়াক্ত নামাজে সম্মানিত মুসল্লিদের উপস্থিতি সীমিত ও ক্ষুদ্র পরিসরে রাখা যেতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মসজিদের ইমাম মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট ব্যক্তিরা সুরক্ষা পদ্ধতি অবলম্বনপূর্বক মসজিদে আজান ও জামাত যথাসম্ভব বজায় রাখবেন। মসজিদ বন্ধ থাকবে না তবে সর্বসাধারণ নিজ নিজ গৃহে অবস্থানপূর্বক সুরক্ষা পদ্ধতি অবলম্বন করে জামাতবদ্ধ হয়ে নামাজ আদায় করে নেবেন।

আলেমরা বলেন, সবাই ব্যক্তিগতভাবে তওবা, ইস্তিগফার অব্যাহত রাখবেন। মহান আল্লাহর ক্ষমা, দয়া ও করুণা প্রার্থনা করে দোয়া করুন। মহান আল্লাহ আমাদের দ্রুত মুক্তির দুয়ার উন্মুক্ত করুন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে