করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার সমবেদনা

নিজস্ব প্রতিবেদক

বরিস জনসন-শেখ হাসিনা
বরিস জনসন-শেখ হাসিনা

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা মোকাবেলায় যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশ কাজ করতে প্রস্তুত বলেও জানান প্রধানমন্ত্রী।

শনিবার জনসনের রোগ মুক্তি কামনা করে দেয়া এক চিঠিতে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

universel cardiac hospital

করোনা প্রতিরোধে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিবরণ দিয়ে শেখ হাসিনা বলেন, মহামারির গুরুত্ব বুঝতে পেরে সরকার সংকট মোকাবেলায় শুরু থেকেই কাজ করছে। এরই অংশ হিসেবে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস ও যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সন্দেহভাজনদের বিষয়ে সরকার বেশ সতর্ক বলেও জানান প্রধানমন্ত্রী।

এদিকে করোনা মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রীকে ফোন করেছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী লর্ড আহমেদ। করোনা মোকাবেলায় বাংলাদেশকে আর্থিক অনুদানের আশ্বাসও দেন তিনি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন গতকাল শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি নিজের সিদ্ধান্তেই আইসোলেশনে (বিচ্ছিন্নকরণ) গেছেন। বরিস জনসন নিজের টুইটার অ্যাকাউন্টে এ কথা জানিয়েছেন।

টুইটারে বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণগুলো দেখা দেওয়ায় পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে। তাই আমি স্বেচ্ছায় আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছি। তবে ঘরে বসে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাব।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১২ হাজারের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ছয় শতাধিক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে