আইসোলেশনে ভর্তির ৩ ঘণ্টা পর যুবকের মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি

লাশ উদ্ধার
ফাইল ছবি

শরীয়তপুরে আইসোলেশনে ভর্তি হওয়ার তিন ঘণ্টা পর এক যুবকের (৩৫) মৃত্যু হয়েছে। তিনি একটি বালু উত্তোলনের খননযন্ত্রের শ্রমিক ছিলেন। তার বাড়ি জেলার নড়িয়া উপজেলার একটি গ্রামে।

মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হয় ওই যুবককে। তাঁর জ্বর, কাশি ও গলাব্যথা থাকায় তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। রাত সোয়া ৯টার দিকে তাঁর মৃত্যু হয়।

universel cardiac hospital

শরীয়তপুর সদর হাসপাতাল সূত্র জানায়, গত ১৯ মার্চ কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন নড়িয়া উপজেলার ওই যুবক। পরীক্ষায় তার যক্ষ্মা রোগ ধরা পড়ে। তাকে ওই রোগের চিকিৎসা দেওয়া হয়। ২৩ মার্চ তিনি সদর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে চলে যান। এরপর গতকাল মঙ্গলবার দুপুর থেকে তিনি শ্বাসকষ্টে ভুগতে থাকেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসকরা তাকে করোনা সন্দেহে আইসোলেশনে রাখেন।

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মুনির আহমেদ খান বলেন, ওই ব্যক্তি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। তার শারীরিক অবস্থা ভালো ছিল না। যেহেতু শ্বাসকষ্ট রয়েছে ও তিনি নড়িয়া উপজেলার বাসিন্দা, তাই করোনা থাকতে পারে এমন ধারনা করে তাকে আইসোলেশনে রাখা হয়েছিল।

হাসপাতাল সূত্র আরো জানায়, বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছিল। সেখানে দায়িত্বরতরা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। চিকিৎসা দেওয়া অবস্থায় তিনি মারা যান। এখন তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে